চার আসনে উপনির্বাচন

প্রথম দিনে বিএনপির মনোনয়নপত্র নিলেন ২৩ জন

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস
| আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২০, ২০:৪২ | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫২

জাতীয় সংসদের চার আসনের উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার প্রথম দিনে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ২৩জন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

প্রথম দিনে ঢাকা-৫ আসনে ৫ জন, ঢাকা-১৮ আসনে ৭ জন, সিরাজগঞ্জ-১ আসনে ৩ জন এবং নওগাঁ-৬ আসনে ৮ জনসহ ২৩জন মনোনয়ন প্রত্যাশী ফরম কিনেছেন। এদের মধ্যে চারজন ফরম জমাও দিয়েছেন। মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদান প্রক্রিয়া শুক্রবার বিকাল ৫টা পর্যন্ত চলবে।

শনিবার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সাক্ষাতকার নেবেন বিএনপির পার্লামেন্টারি বোর্ড।

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর। এ দুটি আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ সেপ্টেম্বর এবং যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৭ সেপ্টেম্বর ও প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। এ ছাড়া সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ আসনে উপনির্বাচনের এখনও তফসিল ঘোষণা হয়নি।

বৃহস্পতিবার সকালে প্রথম মনোনয়নপত্র ক্রয় করেন ঢাকা-১৮ আসনের বিএনপি নেতা ও ব্যবসায়ী বাহাউদ্দিন সাদী। কয়েক শতাধিক নেতাকর্মী ব্যানার, ফেস্টুন নিয়ে নিয়ে দলীয় কার্যালয়ে আসেন তিনি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করে সংবাদমাধ্যমকে তিনি জানান, চলমান গণতান্ত্রিক আন্দোলন এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার অংশ হিসেবে নির্বাচনে যাচ্ছে বিএনপি। সেই নির্বাচনে দলের মনোনয়নপত্র ফরম সংগ্রহ করেছি। আশা করছি দল আমাকে মনোনয়ন দিয়ে ঢাকা-১৮ আসনের জনগণের কাজ করার সুযোগ দেবে।

এরপর একে একে ঢাকা-১৮ সহ অন্যান্য আসনের মনোনয়ন প্রত্যাশীরা ফরম সংগ্রহ করেন। তারাও নিজ নিজ অবস্থান থেকে দলের জন্য কাজ করেছেন দাবি করে মনোনয়ন পাবেন বলে আশা প্রকাশ করেন।

ঢাকা-১৮ আসনে বাহাউদ্দিন সাদী ছাড়াও মনোনয়নপত্র নিয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি হাজী মোস্তাফিজুর রহমান সেগুন, উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক ও ব্যবসায়ী কফিল উদ্দিন, যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, বিএনপি নেতা ইসমাইল হোসেন, আখতার হোসেন।

ঢাকা-৫ আসনে বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক এমপি আলহাজ সালাহউদ্দিন আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি নবীউল্লাহ নবী, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, মো. জুম্মন মিয়া ও আকবর হোসেন নান্টু মনোনয়নপত্র নিয়েছেন।

নওগাঁ-৬ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আনোয়ার হোসেন, মো. আব্দুস শুক্কুর, এস এম ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, শফিকুল ইসলাম, আবু সাইদ রফিকুল আলম রফিক।

সিরাজগঞ্জ-১ আসনে টি এম তহজিবুল রহমান তুষার, নাজমুল হাসান তালুকদার রানা, মো. রবিউল হাসান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

(ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/বিইউ/কেআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :