বরিশালে সড়ক দুর্ঘটনায় মামলা

প্রকাশ | ১০ সেপ্টেম্বর ২০২০, ২০:১৪ | আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২০, ২১:৩৮

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের উজিরপুরে সড়ক দুর্ঘটনায় মামলা হয়েছে। বুধবার রাতে নিহত আরিফের ফুফাতো ভাই রাশিদুল হাসান সুমন বাদী হয়ে সড়ক পরিবহন আইনে মামলা করেছেন। উজিরপুর মডেল থানায় করা মামলায় খুলনার মেসার্স গাজী রাইস মিলসের কাভার্ড ভ্যানের চালক ও হেলপারকে আসামি করা হয়েছে।

এদিকে উপজেলার আটিপাড়া এলাকায় যাত্রীবাহী বাস-অ্যাম্বুলেন্স-কাভার্ড ভ্যানের ত্রিমুখী সংঘর্ষে নিহত ছয়জনের ময়নাতদন্ত শেষে বৃহস্পতিবার দাফন হয়েছে। নিহতদের মধ্যে নবজাতকের মা ছিল না। যারা নিহত হয়েছেন তাদের মধ্যে একজন সিএমএইচের নার্স রয়েছেন। তিনি হলেন নবজাতকের ফুপু সুরাইয়া আক্তার শিউলী।

এছাড়া নিহত অন্যরা হলেন নবজাতকের বাবা ঝালকাঠির সদর উপজেলার বাউকাঠি এলাকার সিরাজুল ইসলামের ছেলে আরিফ হোসেন (৩৫), ভাই তারেক হোসেন কাউয়ুম (২৭), বোন সুরাইয়া আক্তার শিউলী (৩০), মা কহিনুর বেগম (৬৫), আরিফের শ্যালক নজরুল ইসলাম (২৮) ও এ্যাম্বুলেন্স চালক মো. আলমগীর। নিহত আরিফ ও কাউয়ুম ঢাকায় উইনডে ওয়াশিং কোম্পানিতে চাকরি করতেন।

নিহত কাউয়ুমের স্ত্রী ২১ দিন আগে এক কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। সন্তান জন্মের পাঁচদিন আগে তিনি ঢাকায় চাকরিতে যোগ দেন। ভাইয়ের কন্যার লাশ নিয়ে ফেরার পথে নিহত কাউয়ুম নিজ কন্যার মুখ দেখতে পারেননি। স্বামীকে হারিয়ে পাগল প্রায় কাউয়ুমের স্ত্রী ঝিলমিল আক্তার মরিয়ম।

অন্যদিকে বিয়ের সাত বছর পর জন্ম দেয়া কন্যা তামান্না, স্বামী আরিফ, দেবর কাইয়ুম, ননদ শিউলী, ভাই নজরুল ও শাশুড়ি কহিনুর বেগমকে হারিয়ে শোকে পাথর হয়ে আছেন ঢাকায় চিকিৎসাধীন তিন্নি।

পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বলেন, ধারনা করা হচ্ছে চালকদের বেপরোয়া গতি ও বৃষ্টির কারণে দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনায় করা মামলার আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় বাড়ির পাশের মাদ্রাসা মাঠে নিহতদের মধ্যে পাঁচজনের জানাজা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

পরে পারিবারিক কবরস্থানে তাদের লাশ দাফন করা হয়। নিহতদের মধ্যে শিউলীর লাশ ঢাকা সিএমএইচে পাঠানো হয়েছে। সেখানে ময়নাতদন্ত শেষে সেনাবাহিনীর তত্ত্বাবধানে গ্রামের বাড়িতে লাশ দাফন করা হবে।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/কেএম)