নকিয়া আনল ওয়্যারলেস ইয়ারবাডস

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০২০, ০৯:১০

নকিয়া আনল নতুন ওয়্যারলেস ইয়ারবাডস। নাম এসেনশিয়াল ট্রু ওয়্যারলেস ইয়ারফোনস ই৩৫০০। এই ট্রু ওয়্যারলেস ইয়ারবাডসটিতে ১০ মিলিমিটার অডিও ড্রাইভার আছে, যেটি উন্নত অডিও আউটপুট সরবরাহের কথা নিশ্চিত করে। অন্যদিকে ব্যাকগ্রাউন্ড নয়েজ রিডাকশন অর্থাৎ আশেপাশের শব্দ হ্রাস করার জন্য এতে কোয়ালকম এপিটিএক্স অডিও ডিকোডিং এবং কোয়ালকম সিভিসি টেকনোলজি ব্যবহার করা হয়েছে। ইউজাররা এই ইয়ারবাডসটিতে উন্নত মানের কলিং এক্সপিরিয়েন্স এবং ডুয়াল মাইক্রোফোন সেটআপ পাবেন। শুধু তাই নয়, নকিয়ার নতুন এই ইয়ারবাডসে অ্যাম্বিয়েন্ট সাউন্ড মোড সাপোর্ট থাকবে, যা পছন্দসই মিউজিক উপভোগ করার সময় ইউজারকে আশেপাশের সমস্ত পরিবর্তনগুলো শুনতে সহায়তা করে। এই ইয়ারবাডসটির ওজনও বেশ হালকা এবং এটি আইপিএক্স৫ সার্টিফায়েড।

নকিয়া এসেনশিয়াল ট্রু ওয়্যারলেস ইয়ারফোন ই৩৫০০ তে ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট রয়েছে। ফলে ইউজাররা সহজেই ভয়েস কমান্ডের মাধ্যমে বা টাচ কন্ট্রোলের মাধ্যমে সহজেই মিউজিক ট্র্যাক এবং কল নিয়ন্ত্রণ করতে পারবেন।

এছাড়া, নকিয়া দাবি করেছে এই ইয়ারবাডটি ৭ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক দিতে পারে এবং ইউজাররা চার্জিং কেসের মাধ্যমে দিনে প্রায় তিন বার এটি চার্জ করতে পারবেন। এই কারণে প্রোডাক্টটিতে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট দেওয়া হয়েছে। আগ্রহীরা, কালো, সাদা এবং নীল – তিনটি রঙের বিকল্পে এটিকে কিনতে পারবেন।

নির্মাতা সংস্থা আপাতত এটিকে চীনের বাজারে লঞ্চ করেছে। এর দাম রাখা হয়েছে ৩২৯ ইউয়ান।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা