আ.লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২০, ১৪:৪৯ | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০২০, ১২:২৬

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক হিসেবে বিজিএমইএর সাবেক সভাপতি সিদ্দিকুর রহমানকে মনোনয়ন দেয়া হয়েছে।

শুক্রবার দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২১তম সম্মেলনে কাউন্সিলের ক্ষমতাবলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সিদ্দিকুর রহমানকে শিল্প ও বাণিজ্য সম্পাদক পদে দায়িত্ব দিয়েছেন।

স্টার্লিং গ্রুপের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান তৈরি পোশাক উৎপাদক ও রপ্তানিকারক ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএর সভাপতি ছিলেন।

সভাপতি হওয়ার আগে তিনি বিজিএমইএর সহসভাপতি (অর্থ) এবং দ্বিতীয় সহসভাপতি পদে ২০১০-২০১১ মেয়াদে এবং ২০১২-২০১৩ মেয়াদে দায়িত্ব পালন করেছিলেন।

সিদ্দিকুর রহমানের জন্ম ১ জুলাই ১৯৫৫ সালে পূর্ব পাকিস্তানের বরগুনা জেলায় (বর্তমান বাংলাদেশ)। তার বাবা মরহুম আবদুল হামিদ হাওলাদার। সিদ্দিকুর রহমান প্রথমে স্টার্লিং গার্মেন্টস লিমিটেড প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে তিনি স্টার্লিং অ্যাপেরেলস লিমিটেড, ইউনিকর্ন সোয়েটারস লিমিটেড, স্টার্লিং ডেনিমস লিমিটেড, স্টার্লিং ক্রিয়েশনস লিমিটেড, স্টার্লিং লন্ড্রি লিমিটেড, ব্যান্ডো ডিজাইন লিমিটেড, লায়লা স্টাইলস লিমিটেডের মতো আরও ‘স্টার্লিং গ্রুপ’ এর অধীনে সংস্থা প্রতিষ্ঠা করেন। তিনি ঢাকা ক্লাব লিমিটেড, উত্তরা ক্লাব লিমিটেড, আর্মি গল্ফ ক্লাব লিমিটেড, অল কমিউনিটি ক্লাব লিমিটেড, বাংলাদেশ ক্লাব লিমিটেড, ঢাকা বোট ক্লাব লি., অ্যাপারেল ক্লাব লিমিটেড এবং বনানী ক্লাব লিমিটেডের সদস্য। তিনি বিজিএমইএর সাবেক সভাপতি এবং বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির (বিইউএফটি) ট্রাস্টি বোর্ডের সদস্য।

৮১ সদস্য বিশিষ্ট আওয়ামী লীগের কমিটিতে এখনও ফাঁকা রয়েছে সভাপতিমণ্ডলীর দুটি পদ। মোহাম্মদ নাসিম ও সাহারা খাতুনের মৃত্যুতে পদ দুটি ফাঁকা হয়। এছাড়া ধর্মবিষয়ক সম্পাদক, কার্যনির্বাহী কমিটির দুটি সদস্য পদও ফাঁকা রয়েছে।

ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/টিএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :