গরু চুরির অভিযোগে গণপিটুনি, নিহত যুবক

প্রকাশ | ১১ সেপ্টেম্বর ২০২০, ১৩:২৮ | আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২০, ১৪:১১

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি, ঢাকাটাইমস

বগুড়ার নন্দীগ্রামে গরু চুরির অভিযোগে গণপিটুনিতে উজ্জল হোসেন (৩২) নামে এক যুবক নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাতে উপজেলার ভাটরা ইউনিয়নের শেখের মাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

শুক্রবার সকালে ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

নিহত উজ্জল হোসেন উপজেলার রায়পাড়া গ্রামের মৃত নইমুদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে একাধিক চুরির মামলা রয়েছে বলেও পুলিশ জানিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি শেখের মাড়িয়া গ্রামে চোরের উপদ্রব বেড়ে যায়। কিছুদিনের ব্যবধানে গ্রামের কয়েকটি বাড়িতে গরু ও ভ্যান চুরির ঘটনা ঘটে। তাই ওই এলাকার গৃহস্থরা রাত জেগে তাদের গরু পাহারা দেওয়া শুরু করে।

এমতাবস্থায় বৃহস্পতিবার গভীর রাতে গ্রামের কৃষক বেলাল হোসেনের গোয়াল ঘরের তালা কেটে ভেতরে ঢুকে একটি গাভী চুরির চেষ্টা করে একদল চোর। এসময় বাড়ির মালিক টের পেয়ে চিৎকার করলে গ্রামবাসী একত্রিত হয়ে চোরদের ধাওয়া করে। এসময় তিনজন চোর পালিয়ে গেলেও উজ্জল হোসেন নামে এক চোরকে ধরে ফেলে তারা। এরপর তাকে গণপিটুনি দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত কবির বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/১১সেপ্টম্বর/পিএল)