‘চলনবিলে কৃষকদের কল্যাণে ৪৬০ কোটি টাকার প্রকল্প’

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪০

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশের কৃষক সোনার মানুষ। প্রতিটি ইঞ্চি মাটি সোনার মাটি। বঙ্গবন্ধু আজ থেকে ৫০ বছর আগে এটা উপলব্ধি করতে পেরেছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশকে সোনার বাংলাদেশ গড়ার জন্য রয়েছে সোনার মাটি ও সোনার মানুষ। এই সোনার মাটিতে আমার সোনার মানুষরা সোনার ফসল ফলাবে এবং বাংলাদেশ হবে সোনার বাংলাদেশ। আজকে ৫০ বছর পর যখন এই বৈশ্বিক মহামারীতে পুরো পৃথিবী বিধ্বস্ত ও পৃথিবীর অর্থনীতি প্রায় ধ্বংস প্রাপ্ত হয়ে গেছে। লক্ষ লক্ষ কোটি কোটি মানুষ কর্ম হারিয়েছে। তারপরও আল্লাহর রহমতে বাংলাদেশ সকল দুর্যোগ কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে।

পলক আরো বলেন, বিএনপি-জামায়াত সরকারের সময় কৃষকদের তেল-সারের জন্য হাহাকার করতে হয়েছে। কিন্তু এখন কৃষকরা ন্যায্য মূল্যে সার পাচ্ছে। আর চলনবিলে ৪৬০ কোটি ব্যায়ে সরকার কৃষি ও কৃষকদের কল্যাণে প্রকল্প অনুমোদন দিয়েছেন। এতে কৃষকদের আর কোন দুঃখ কষ্ট থাকবে না।

শনিবার বেলা ১১টায় সিংড়া কোর্ট মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে সারাদেশে এক কোটি চারা রোপন কর্মসূচির অংশ হিসেবে সিংড়ায় এক লক্ষ চারা বিতরণের কর্মসূচির উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন- পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, সহকারী কমিশনার (ভূমি) মো. রকিবুল হাসান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজি, উপজেলা কৃষি অফিসার সাজ্জাদ হোসেন, চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হাসান ইমাম, সিংড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হক বকুল, সরকারী কলেজের ভিপি সজীব ইসলাম জুয়েল প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী পলক ৬০০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সবজি বীজ ও সার বিতরণ করেন।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :