স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে আইনজীবী গ্রেপ্তার

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২০, ২০:২৮

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় দশম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে হাবিবুর রহমান হাবিব (২৮) নামে এক আইনজীবীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার বিকালে ওই আইনজীবীকে আদালতের নির্দেশে জেলহাজতে পাঠানো হয়েছে। একই সময় অভিযুক্ত আইনজীবীর ফাঁসির দাবিতে উপজেলা পরিষদ চত্বরের সামনে মানববন্ধন করেছে হিন্দু ধর্মাবলম্বী ওই স্কুলছাত্রীর পরিবার, সহপাঠীসহ স্থানীয়রা।

পুলিশ ও স্থানীয়রা জানায়, অভিযুক্ত আইনজীবী হাবিবের বাড়ি আটোয়ারী উপজেলার ধামোর ইউনিয়নের বারাগাঁও-দলুয়া গ্রামে। পঞ্চগড় জেলা আদালতের ওই আইনজীবীর কাছে সুদে টাকা ধার নিয়েছিলেন স্কুলছাত্রীর বাবা। সেই সূত্রে ওই কিশোরীর সাথে পরিচয় হয় হাবিবের। বৃহস্পতিবার ওই কিশোরী আত্মীয়ের বাড়ি পাশের বারঘাটি এলাকায় বেড়াতে যায়। শুক্রবার সকাল সাড়ে ১০টায় সেখানে যান হাবিব। সে ওই স্কুলছাত্রীকে জানায়, তার বাবা তাকে সাথে করে বাড়ি নিয়ে যেতে বলেছেন। তাকে ইজিবাইকে করে আটোয়ারী উপজেলা সদরের কালিকাপুর গ্রামের সুশীলের বাড়িতে নিয়ে যায়। সেখানে ঘরে নিয়ে কৌশলে দরজা বন্ধ করে দেয় হাবিব। এক পর্যায়ে সে স্কুলছাত্রীকে ধর্ষণ করে। এ সময় কিশোরীর চিৎকারে আশপাশের লোকজন গিয়ে আপত্তিকর অবস্থায় হাবিবকে আটক করে। পরে কিশোরীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। দীর্ঘ সময় স্থানীয়ভাবে বিষয়টি সমঝোতার চেষ্টা করে প্রভাবশালীরা। সমঝোতা না হওয়ায় শেষে পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ আইনজীবীকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। রাতেই স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে আইনজীবী হাবিবুর রহমান হাবিব ও তার দুই সহযোগীর বিরুদ্ধে মামলা করেন। এ ঘটনায় ওই এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আটোয়ারী থানার ওসি ইজার উদ্দীন বলেন, স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় প্রধান আসামি আইনজীবী হাবিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। মামলার অপর দুই আসামি পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া স্কুলছাত্রীর ডাক্তারি পরীক্ষাও সম্পন্ন হয়েছে।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফরিদপুরে দুর্ঘটনায় নিহত ১২: পাঁচজনই এক পরিবারের সদস্য, বাড়ি আলফাডাঙ্গায়

সাভারে দোকানে এসি বিস্ফোরণ, দগ্ধ-আহত ৭

সালথায় প্রতিপক্ষের হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে এসপি

সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়নপত্র জমা

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২

মৌলভীবাজার জেলা নাগরিক কমিটির সভা অনুষ্ঠিত, নতুন সম্পাদক আব্দুল বাছিত বাচ্চু

সিলেটের পর্যটনকেন্দ্রে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

সালথায় সহিংসতার মামলায় উপজেলা চেয়ারম্যানসহ ৪৪ জন গ্রেপ্তার

উপজেলা নির্বাচন: নোয়াখালীতে মা-ছেলেসহ চেয়ারম্যান পদে ৫ জনের মনোনয়ন জমা

উপজেলা নির্বাচন: পদত্যাগ করলেন খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম

এই বিভাগের সব খবর

শিরোনাম :