ঘাটাইলে উধাও অবৈধ সিসা কারখানা, জমির মালিককে জরিমানা

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২০, ২০:৩০

টাঙ্গাইলের ঘাটাইলে প্রশাসন অভিযান চালাবে, এমন খবর পেয়ে রাতের আঁধারে পালিয়ে গেছে সিসা কারখানার মালিক এবং শ্রমিক। তাদের বাড়ি গাইবান্ধা গোবিন্ধগঞ্জ গ্রামে। ঘটনাটি ঘটেছে টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার ধলাপাড়া ইউনিয়নের দক্ষিণ আশারিয়া চালা গ্রামে।

শনিবার সকালে ধলাপাড়া বনবিভাগ রেঞ্জ কর্মকর্তা ও ঘাটাইল থানা পুলিশ বাহিনী নিয়ে সিসা তৈরির কারখানায় অভিযান পরিচালনা করতে যান উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার। পরে সেখানে অভিযুক্তদের না পেয়ে জমির মালিক মুনসুর আহমেদকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় সিসা তৈরির সমস্ত সরঞ্জাম জব্দ করা হয়।

গত ০৬ সেপ্টেম্বর থেকে ঘাটাইলের আশারিয়া চালা এলাকায় হাজী মুনসুর আহমেদের জায়গা ভাড়া নিয়ে পুরনো ব্যাটারি থেকে সিসা তৈরি শুরু করা হয়। বিষয়টি নিয়ে দৈনিক ঢাকাটাইমসে গত ১০ সেপ্টেম্বর ‘সিসা তৈরির অবৈধ কারখানায় দূষিত হচ্ছে পরিবেশ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়।

এ বিষয়ে ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার ঢাকাটাইমসকে বলেন, আমরা সিসা তৈরির সমস্ত সরঞ্জাম জব্দ করেছি। সেগুলো ধলাপাড়া বন রেঞ্জ কর্মকর্তার কাছে রাখা হয়েছে এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষর নিকট রিপোর্ট পাঠিয়ে দিয়েছি।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :