প্রথমবার বিটিভির নাটক নির্মাণে জাহিদ হাসান

প্রকাশ | ১৩ সেপ্টেম্বর ২০২০, ১২:৩২

বিনোদন প্রতিবেদক

ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান তার দীর্ঘ ক্যারিয়ারে অভিনয়ের পাশাপাশি নির্মাতা হিসাবেও সুনাম অর্জন করেছেন। তার নির্মিত একক ও ধারাবাহিক নাটক জনপ্রিয়তাও পেয়েছে। বর্তমানে প্রচারের অপেক্ষায় আছে তার পরিচালনায় ‘হুলস্থুল টিভি’ নামের একটি দীর্ঘ ধারাবাহিক নাটক।

তারই মাঝে প্রথমবারের মতো বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) নিজস্ব প্রযোজনায় ‘পিছুটান’ নামের একটি দীর্ঘ ধারাবাহিক নাটক পরিচালনা শুরু করছেন জাহিদ হাসান। এটি রচনা করেছেন জাকির হোসেন উজ্জ্বল। আগামী ১ অক্টোবর থেকে নাটকটির শুটিং শুরু হবে বলে ঢাকা টাইমসকে জানিয়েছেন জাহিদ হাসান।

তিনি বলেন, আমার অভিনয় ক্যারিয়ার শুরু হয়েছিল বিটিভির নাটকের মাধ্যমে। এই চ্যানেলের সঙ্গে অসংখ্য কাজের স্মৃতি আছে। তবে বেসরকারি চ্যানেল চালু হওয়ার পর বিটিভিতে কম কাজ করছি। অভিনয় মাঝে মধ্যে করলেও এ চ্যানেলের জন্য এই প্রথম নাটক পরিচালনা করছি। বিষয়টি আমার জন্য অনেক সম্মানের।’

অভিনেতা আরও বলেন, ‘মূলত পারিবারিক গল্প নিয়ে এই নাটকটি নির্মিত হচ্ছে। চেষ্টা করছি ভালোভাবে এবং পরিকল্পনা মতো কাজটি সম্পন্ন করার। কারণ এটি একটি দীর্ঘ ধারাবাহিক নাটক। দর্শকের প্রত্যাশা থাকবে বেশি। সব মিলিয়ে একটি টিম ওয়ার্কের মধ্য দিয়ে নাটকের কাজ করার পরিকল্পনা করছি।’

পরিচালনার পাশাপাশি নাটকটির একটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ও করবেন জাহিদ হাসান। তারকাবহুল ‘পিছুটান’-এর অন্যান্য চরিত্রে আরও অভিনয় করবেন দিলারা জামান, আলী রাজ, মিলি হোসেন, তারিন, তানভীন সুইটি, ডা. এজাজ, ফারুক আহমেদ, আরফান আহমেদ, সাজু খাদেম, নাবিলা ইসলাম ও তারিক স্বপন প্রমুখ।

ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/এএইচ