কলাপাড়ায় পোস্টমাস্টারকে মারধরের অভিযোগ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:২০

পটুয়াখালীর কলাপাড়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে এক পোস্টমাস্টারকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। শনিবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার মহিপুর থানার ডালবুগঞ্জ ইউনিয়নের মনষাতলী গ্রামে মহিপুর পোস্ট অফিসের ওই পোস্টমাস্টারকে মারধরের এ ঘটনা ঘটে।

স্থানীয় ভুমিদস্যু সুলতান মৃধা ও তার সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্র দিয়ে মারধর করেছে বলে অভিযোগ করেন আহত পোস্টমাস্টার সৈয়দ আব্দুল মোতালেব।

হাসপাতাল ও আহতের পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার চম্পাপুর ইউনিয়নের দেবপুর গ্রামের সৈয়দ আব্দুল মোতালেব মহিপুর পোস্ট অফিসে পোস্টমাস্টার হিসেবে কর্মরত আছেন। মহিপুর থানার ডালবুগঞ্জ ইউনিয়নের মনষাতলীতে তার নিজের ও বাবার ক্রয় করা প্রায় ১০ একর জমি রয়েছে। দীর্ঘদিন ধরে ওই জমি তারা ভোগদখল করে আসছে। কিন্তু গত বছর থেকে এ জমি উপর স্থানীয় সুলতান মৃধা নামে একজন ভূমিদস্যুর নজরে পরে। সে ভূয়া দলিল তৈরি করে নিজেকে মালিক দাবি করে ওই জমি দখল করার পায়তারা চালায়। এ জমি নিয়ে আদালতে একটি মামলাও চলছে। এছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি নিয়ে দুইপক্ষকে ডেকেছিলেন। ১৪ সেপ্টেম্বর সোমবার কলাপাড়া উপজেলা নির্বাহী কার‌্যালয়ে দু‘পক্ষের কাগজপত্র নিয়ে বসার কথাও রয়েছে। অথচ ঘটনার দিন সুলতান মৃধা ও তার ছেলে বাবুল মৃধাসহ স্থানীয় ইয়াকুব তালুকদার, রিপন মৃধা, শাজাহান মৃধা ও হানিফ মৃধাসহ ১৫-২০ জনের সন্ত্রাসীবাহিনী ওই জমি দখল করার চেষ্টা চালায়। এসময় সৈয়দ আব্দুল মোতালেব বাধা দিলে সন্ত্রাসীরা পূর্বপরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র দিয়ে তাকেসহ মোট তিনজনকে আহত করে। পরে স্থানীয়রা আহতদের কুয়াকাটার তুলাতলী স্বাস্থ্যকমপ্লেক্সে নিলে আহত কালাম ও ফিরোজকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়। আর আহত সৈয়দ আব্দুল মোতালেবকে কলাপাড়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ বিষয়ে মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, ‘মারামারির ঘটনা শুনেছি, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :