কোদালের হাতলে মিলল ১৬০০ ইয়াবা, একজন গ্রেপ্তার

প্রকাশ | ১৩ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫০

ব্যুরো প্রধান, রাজশাহী

এবার কোদালের হাতলের ভেতর পাওয়া গেল ১ হাজার ৬০০ টি ইয়াবা। অভিনব কায়দায় এভাবে ইয়াবা পাচার করে নিয়ে যাচ্ছিলেন মান্টু মিয়া নামে এক ব্যক্তি। রবিবার বেলা ১১টার দিকে রাজশাহী শিরোইল বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে আটক করেছে পুলিশ।

গোপন সংবাদে মহানগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন, উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজার রহমান, এটিএসআই নাসির উদ্দিন ও এএসআই সিরাজুল ইসলাম অভিযান চালিয়ে তাকে হাতেনাতে আটক করেছে।

ওসি নিবারন চন্দ্র বর্মন জানান, আটক মান্টু মিয়ার বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিশ্বনাথপুর মুন্সিটোলা গ্রামে। সে একজন মাদক পাচারকারী। দিনমজুরের বেশে কোদালের বাঁশের হাতলের ভেতর অভিনব কায়দায় তিনি চাঁপাইনবাবগঞ্জ থেকে ইয়াবা নিয়ে ঢাকা যাচ্ছিলেন। গোপন সংবাদে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

ওসি আরও জানান, বাংলাদেশে যে কয়েক ধরনের ইয়াবা পাওয়া যায় তার মধ্যে সবচেয়ে দামি মান্টুর কাছে পাওয়া ইয়াবাগুলো। এগুলোর আনুমানিক দাম চার লাখ ৮০ হাজার টাকা। এই ইয়াবা মান্টু কোথায় পেয়েছেন এবং কার কাছে নিয়ে যাচ্ছিলেন সে বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রক্রিয়া চলছে। মামলা দায়েরের পর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/পিএল)