‘গণবিজ্ঞপ্তি’ চেয়ে আবারও এনটিআরসিএতে চাকরি প্রত্যাশীরা

প্রকাশ | ১৩ সেপ্টেম্বর ২০২০, ২২:১২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

চাকরি প্রত্যাশীরা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে আবারও গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবি জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কাছে। এ ব্যাপারে ‘৩য় গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষক ফোরামের’ প্রতিনিধিরা এনটিআরসিএ চেয়ারম্যানের কাছে স্মারকলিপি দিয়েছেন।

রবিবার এনটিআরসিএ কার্যালয়ে উপস্থিত হয়ে এই স্মারকলিপি দেন তারা।

কিন্তু এবারো এনটিআরসিএর কর্মকর্তারা রায়ের পূর্ণাঙ্গ পর্যবেক্ষণ কপি পেলেই গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানিয়েছেন।

সংগঠন থেকে বলা হয়, দ্রুত গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যে এনটিআরসিএ’র ১-১৫তম নিবন্ধিত বেকার শিক্ষকদের প্রতিনিধির পক্ষ থেকে ৬ষ্ঠ বারের মতো স্বারকলিপি দেয়া হয়েছে। সারাদেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শূণ্য আসন ঘোষণা করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করার কথা থাকলেও দেরি করা হচ্ছে। আর এই নিবন্ধিত চাকরি প্রত্যাশীদের মানবেতর অবস্থা তুলে ধরে এনটিআরসিএ’র চেয়ারম্যানকে এই স্বারকলিপি দেয়া হয়েছে।

চাকরি প্রত্যাশীরা বলেন, কার্যালয়ে এলেও কেউ আসছিলো না। বরং গেইট আটকে রেখেছিলো। তারপর এক পর্যায়ে বাধ্য হয়েই চেয়ারম্যান এলেন। কিন্তু আবারো পূর্বের কথাই শোনালেন। অর্থ্যাৎ গণবিজ্ঞপ্তি প্রস্তুত। অপেক্ষা রায়ের পূর্ণাঙ্গ পর্যবেক্ষণ কপির। কেবল এর পরই গণবিজ্ঞপ্তি প্রকাশ করবেন।

তারা বলেন, গণবিজ্ঞপ্তি প্রকাশে বিলম্বিত করায় বেকার নিবন্ধিত শিক্ষকেরা বয়স শেষ হওয়ার দুশ্চিন্তায় মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ছে। ফলে দ্রুত গণবিজ্ঞপ্তি প্রকাশের পাশাপাশি বয়স গণনার ক্ষেত্রে যদি সম্ভব হয় বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ থেকে এক বছর পূর্বের কোন তারিখ নির্ধারন করার দাবীও জানায় সংগঠনটি।

এসময় তারা গণবিজ্ঞপ্তি প্রকাশে কর্তৃপক্ষের নিকট আবারও অনুরোধ জানিয়েছেন। আর এই যৌক্তিক দাবী আদায় না হওয়া পর্যন্ত তাদের চেষ্টা অব্যাহত রাখবে বলেও প্রতিশ্রুতিবদ্ধ চাকরিপ্রত্যাশীরা।

‘৩য় গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষক ফোরামের’ মুখপাত্র এ আর সুমন, সভাপতি শান্ত, সহ-সভাপতি রাজ, সাধারন সম্পাদক হাবিবুল্লাহ রাজু, মো. রাসেল, সাংগঠনিক সম্পাদক শফিউল, সোহরাবসহ অন্য সদস্যবৃন্দ ও সাধারণ নিবন্ধনধারীরা এ সময় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/টিএটি/ইএস)