নিউজ পোর্টালের নিবন্ধন ফি ১০ হাজার টাকা নির্ধারণ করে প্রজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৫:১০ | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৪:২৭

সরকারিভাবে নিবন্ধনের অনুমতি পাওয়া অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন ফি ঘোষণা করেছে সরকার। নিবন্ধনের অনুমোদন তালিকায় নাম থাকা পোর্টালগুলোই এই ফি জমা দিতে পারবে। প্রতিটি পোর্টাল নিবন্ধনের জন্য ১০ হাজার টাকা নির্ধারণ করেছে সরকার। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই ফি জারি থাকবে।

রবিবার তথ্য মন্ত্রণালয় থেকে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন, স্থাপন ও পরিচালনার জন্য নিম্নবর্ণিত ফি নির্ধারণ করা হলো। নিবন্ধন ফি ১০ হাজার টাকা, প্রতিবছর নিবন্ধন নবায়ন ফি পাঁচ হাজার টাকা, এক মাসের মধ্যে পরিশোধ করলে সারচার্জ দুই হাজার টাকা ও এক মাসের মধ্যে পরিশোধ না করলে সারচার্জ পাঁচ হাজার টাকা।

গত ৩০ জুলাই প্রথম ধাপে ৩৪টি অনলাইন নিউজ পোর্টালকে নিবন্ধনের অনুমতি দেয় তথ্য মন্ত্রণালয়। ৩ সেপ্টেম্বর ঢাকা মহানগর ও বিভাগীয় শহরের ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন ভার্সনকেও নিবন্ধনের অনুমতি দেওয়া হয়।

প্রথম ধাপে ৩৪টি অনলাইন পোর্টালকে নিবন্ধনের অনুমতি দেওয়ার পর পোর্টালের নিবন্ধন ও পরিচালনার জন্য ফি নির্ধারণ করে তা অর্থ বিভাগে পাঠায় তথ্য মন্ত্রণালয়। এর পরিপ্রেক্ষিতে অর্থ বিভাগ নিবন্ধন ফি ১০ হাজার টাকা নির্ধারণ করে।

জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১৭ (সংশোধিত, ২০২০) এর ২.১ এর এক অনুচ্ছেদ মোতাবেক কমিশন গঠন না হওয়া পর্যন্ত তথ্য অধিদপ্তরকে নিবন্ধন দেওয়ার ক্ষমতা দেবে তথ্য মন্ত্রণালয়।

ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/এআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :