প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ডিজির দায়িত্বে সোহেল আহমেদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫৪ | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫৩

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মো. ফসিউল্লাহকে অবসরোত্তর ছুটিতে পাঠিয়েছে সরকার। মহাপরিচালক নিয়োগ না হওয়া পর্যন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদকে দায়িত্ব দেয়া হয়েছে।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় এক আদেশে অবসরোত্তর ছুটিতে পাঠানোর জন্য মহাপরিচালক (গ্রেড-১) মো. ফসিউল্লাহকে জনপ্রশাসনে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করে। এরপর তাকে সরকারি চাকরি থেকে অবসর দিয়ে আলাদা আদেশ জারি করা হয়।

অন্যদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক অফিস আদেশে জানায়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা নিয়োগ করায় বদলি কর্মস্থলে যোগ দেয়ার জন্য তাকে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত করা হলো।

মহাপরিচালক পদায়ন না হওয়া পর্যন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ আর্থিক ক্ষমতাসহ মহাপরিচালকের সার্বিক দায়িত্ব পালন করবেন বলে গণশিক্ষা মন্ত্রণালয়ের অফিস আদেশে উল্লেখ করা হয়েছে।

চলতি বছরের ১৯ জানুয়ারি অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে যোগ দেন ফসিউল্লাহ। এরআগে তিনি বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) পরিচালকের দায়িত্ব পালন করেন। বিসিএস নবম ব্যাচে প্রশাসন ক্যাডারের কর্মকর্তা ছিলেন ফসিউল্লাহ।

(ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/টিএটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :