কারাগারগুলোতে হঠাৎ সতর্কতা জারি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪৬

দেশের সব কারাগারে হঠাৎ সতর্কতা জারি করা হয়েছে। জঙ্গি ছিনিয়ে নেয়ার হুমকি সংক্রান্ত একটি চিঠি পাওয়ার পর কারা অধিদপ্তর বাড়তি নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে। চিঠি পাওয়ার পর থেকে জঙ্গি ও সন্ত্রাসীদের গতিবিধি কঠোরভাবে নজরদারির নির্দেশ দেয়া হয়। নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ সংক্রান্ত ব্যাপারে পরামর্শ দেয়া হয়েছে ১৮টি বিষয় মেনে চলতে।

সোমবার চিঠি পাওয়ার কথা নিশ্চিত করে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম জানান, সাম্প্রতিক সময়ে টেলিফোনে ও উড়ো চিঠিতে অজ্ঞাত দুস্কৃতকারীরা জঙ্গিসহ ভয়ংকর অপরাধীদের ছিনিয়ে নেয়ার বেশ কয়েকটি হুমকি এসেছে। এছাড়া কারাগার থেকে বন্দি পালানোর ঘটনা ঘটেছে। সেজন্যই এ চিঠি পাঠানো হয়েছে।

মাহবুবুল ইসলাম বলেন, চিঠি পেয়ে ইতিমধ্যে আমরা ৮ সদস্যের স্ট্রাইকিং ফোর্স গঠন করেছি। যেখানে একজন ডেপুটি জেলার, একজন প্রধান কারারক্ষী ও পাঁচজন কারারক্ষী রয়েছে।

আইজি প্রিজন্সের দেয়া ১৮ দফা নির্দেশনায় রয়েছে কারাগারের বাইরের গেটে দায়িত্বপালনকারীদের বুলেট প্রুফ জ্যাকেট, হেলমেট নিশ্চিত করা, আগতদের মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি করা, ডিউটিতে সশস্ত্র সেন্ট্রি নিয়োগ দেয়া, অস্ত্র ও অস্ত্রাগারের নিরাপত্তা নিশ্চিত করা। চিঠিতে কারাগারগুলোতে নিয়মিত মহড়া দেয়া, কারাগারের চারপাশের সীমানাপ্রাচীর সুরক্ষিত রাখা এবং অ্যালার্ম সিস্টেম পরীক্ষা করার নির্দেশ দেয়া হয়েছে।

ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :