প্রেমের গল্পে টেলিফিল্ম ‘জল কাদায়’

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১২:১০

একটা সময় প্রেম ভালোবাসাকে সমাজ বড় অপরাধ হিসেবে দেখতো। কিন্তু সময়ের সাথে সাথে মানুষের মনের পরিবর্তন হয়েছে। পরিবর্তন হয়েছে সমাজেরও। এখন প্রেম ভালোবাসাকে স্বাভাবিক ভাবেই মেনে নেয়া হয়। তার পরও সমাজ থেকে এখনও বৈষম্য দূর হয়নি।

অর্থ বিত্তের মানুষেরা ক্ষমতাশালী হয় আর এই ক্ষমতাশালীরা অনেকাংশেই দাম্ভিক হয়। তারা অর্থহীন মানুষদের উপর হুকুম চালাতে চায়। সেখানে যদি ধনী-গরিবের প্রেম হয়ে যায় তাহলে সেটাকে সহজে ধনীরা মেনে নিতে পারে না।

কিন্তু জল থাকলে তো সেখানে কাঁদা হবেই। ঠিক তেমনি বাধা যেখানে যত বেশি, প্রেম সেখানে অবিচল। কোনো বাঁধাই সেখানে প্রতিরোধ গড়ে তুলতে পারে না। আবার যার শুরু আছে তার শেষও আছে। জন্মের পরই মৃত্যু যেমন নিশ্চিত হয়ে যায় ঠিক তেমনি অর্থ আর ক্ষমতারও পালাবদল হয়।

ক্ষমতাশালীদের এক সময় ক্ষমতার অপব্যবহারের জন্য কঠিন পরিনতির মুখোমুখি দাঁড়াতে হয়। জয় হয় প্রেম-ভালোবাসার। ঠিক যেমন জলের সাথে কাদার মিলন হয়। এমনই গল্প নিয়ে বরিশালের মনোরম লোকেশনে গ্রামীণ পটভূমিতে দৃশ্যধারণ শেষ হয়েছে ‘জল কাদায়’ নামের একটি টেলিছবির।

এই টেলিছবিটির গল্প ভাবনা এস এম রুবেলের। পরিচালনার দায়িত্বও তিনি সামলেছেন। নাজিম হামিদের রচনায় টেলিফিল্মটি প্রযোজনা করেছে আতৈচি ভিশন ইন্টার্নেশনাল। এতে অভিনয় করেছেন শিশির আহমেদ, ইমু শিকদার, চাষী আরিফুল ইসলাম, তমাল মাহবুব, নিলা ইসলামসহ অনেকে।

পরিচালক রুবেল বলেন, ‘আসলে ‘জল কাদায়’ টেলিফিল্মের গল্প যেভাবে আমি বলতে চেয়েছি, সেটির সঠিক রুপ দিতে বরিশালের লোকেশনটিই আমার প্রয়োজন ছিল। গল্পের প্রয়োজনেই বরিশালে দৃশ্যধারণ করা হয়েছে।’

তিনি আরও জানান, বর্তমানে টেলিফিল্মটির সম্পাদনার কাজ চলছে। আগামী মাসে একটি বেসরকারি টিভি চ্যানেলে এটি প্রচারিত হবে।

ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :