বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন বুধবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৫

দুই দিন আগে স্থগিত বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলনের নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামীকাল ১৬ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকায় এই বৈঠক অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মহাপরিচালক পর্যায়ের আনুষ্ঠানিক বৈঠকটি হবে ১৭ সেপ্টেম্বর বেলা পৌনে ১১টায় বিজিবি সদরদপ্তরের সম্মেলনকক্ষে।

এবারের সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশগ্রহণ করবে।

বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবির অতিরিক্ত মহাপরিচালকবৃন্দ ও বিজিবি সদরদপ্তরের সংশ্লিষ্ট স্টাফ অফিসার ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রতিনিধিত্ব করবেন।

বিজিবি জানায়, সম্মেলনে বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানার নেতৃত্বে ছয় সদস্যের ভারতীয় প্রতিনিধিদল অংশগ্রহণ করবে। ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ সদরদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা থাকবেন।

সম্মেলনের শেষ দিনে আগামী ১৯ সেপ্টেম্বর সকালে যৌথ আলোচনার দলিল স্বাক্ষর হবে। ওই দিনই বিএসএফ প্রতিনিধিদল ঢাকা ত্যাগ করবেন।

গত ১৩ সেপ্টেম্বর এই সম্মেলন শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বিমানের কারিগরি সমস্যার কারণে বিএসএফের প্রতিনিধি দল ওই তারিখে সম্মেলনে যোগ দিতে পারেনি। ফলে পিছিয়ে যায় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মহাপরিচালক (ডিজি) পর্যায়ের সম্মেলন।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :