বড়লেখায় সন্ত্রাসীদের হামলায় আহত বৃদ্ধের মৃত্যু

প্রকাশ | ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫৫

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা (মৌলভীবাজার)

বড়লেখায় সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত আমির উদ্দিন (৬৬) মারা গেছেন। মঙ্গলবার দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

গত মঙ্গলবার অস্থায়ী বসতঘরে সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হলে আমির উদ্দিনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

গত মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে নিজ বাহাদুরপুর ইউপির বাউরিলখাল এলাকায় অস্থায়ী বসতঘরে আমীর উদ্দিন ও তার স্ত্রী বিলকিছ বেগম (৫০) মাছ পাহারা দিচ্ছিলেন। রাত ৩টার দিকে নিজ বাহাদুরপুর গ্রামের সন্ত্রাসী এবাদ আহমদ বাপ্পী (২৬), আছার উদ্দিন (৪৫), রাজু আহমদ (২২), হোসেন (৩৫), শুকুর (৩০), দুদু (৪০), আব্দুল্লাহ (২৫) সহ ১১/১২ জনের সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্রশস্ত্রে আমীর উদ্দিন ও বিলকিছ বেগমের উপর অতর্কিত হামলা চালায়।

বিলকিছ বেগমকে আহত করে সন্ত্রাসীরা আমীর উদ্দিনকে প্রথম দফা বাউরিলখালে পিটিয়ে আহত করে। পরে স্ত্রী বিলকিছ বেগম চিৎকার শুরু করলে তার চুল কেটে রাস্তায় ফেলে রেখে আমীর উদ্দিনকে সাধুর কালীবাড়ী টিলায় নিয়ে সন্ত্রাসীরা উপর্যুপুরী আঘাত করে। এতে তার দুই পা, দুই হাত, কোমর ভেঙে যায় এবং মাথার এক পাশ দিয়ে শিকল ঢুকিয়ে আরেক পাশ দিয়ে বের করে রাখে।

এছাড়াও আমীরের জিহ্বার এক ইঞ্চি পরিমান কেটে ফেলে সন্ত্রাসীরা। দুই কানের ভিতরে ছিদ্র করে এবং ঘাড় ভেঙে দেয়। পরে সন্ত্রাসীরা আমীর উদ্দিনকে মৃত ভেবে ফেলে যায়। ভোরে আহত স্ত্রী স্বজনদের খবর দিলে এলাকার লোকজন আমীর উদ্দিনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকরা তাকে ওসমানী হাসপাতালে রেফার করেন। সেখানে টানা সাতদিন চিকিৎসাধীন থেকে মঙ্গলবার তিনি মারা যান।

বড়লেখা থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, আমীর উদ্দিন নামের আহত বৃদ্ধ মারা গেছেন। মামলার পরই আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান শুরু করেছে। এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। অভিযান অব্যাহত আছে।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/কেএম)