মামলা থেকে বাঁচতে নিজ পুকুরে বিষ দেয়ার অভিযোগ

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫৬

নাটোরের সিংড়ায় প্রকাশ্য দিবালোকে আওয়ামী লীগের কর্মী শিল্পী বেগমকে ছুরিকাঘাতে হত্যা ও তার ছোট বোন লাভলী পারভীনকে হত্যা চেষ্টা মামলা থেকে বাঁচতেই গরু চুরি ও পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের নাটক সাজিয়েছেন বলে মামলার আসামিদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। হত্যা মামলার আসামি রুবেল হোসেন ও বজলু মণ্ডলের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। এ নিয়ে এলাকার সাধারণ জনগণের মনে নানা প্রশ্নের দানা বেঁধেছে।

এলাকাবাসীর ভাষ্য, হত্যা মামলার বিরুদ্ধে একটি মিথ্যা পাল্টা মামলা সাজিয়ে নিজেদের রক্ষা করতেই নিজ ঘরে গরু চুরি ও পুকুরে বিষ দিয়ে মাছ নিধন।

মঙ্গলবার সকাল ১০টায় উপজেলার বড় চৌগ্রাম বেলঘরিয়া গ্রামে গিয়ে জানা যায়, রাতে ওই গ্রামের আ.লীগ কর্মী শিল্পী বেগম হত্যা মামলার পলাতক আসামি রুবেল হোসেন বাড়ি থেকে দশটি গরু চুরি এবং আসামি বজলু মণ্ডলের পুকুরে বিষ দিয়ে ৪০ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুস্কৃতিকারীরা। এ নিয়ে এলাকার সাধারণ জনগণকে কানা-ঘোষা করতে দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন, যে বাড়ি থেকে গরু চুরির ঘটনা ঘটেছে সেটা কোন বাড়ি নয়। গিয়ে দেখেন সেটি একটি রাজ প্রাসাদ। অত্র অঞ্চলের মধ্যে এমন সুরক্ষিত বাড়ি আর দ্বিতীয়টি নেই। সেই বাড়ি থেকে আবার গরু চুরি! বরং হত্যা মামলা থেকে বাঁচতেই এই গরু চুরি ও পুকুরে বিষ দেয়ার নাটকীয় কান্না চলছে।

এ বিষয়ে হত্যা মামলার পলাতক অন্যতম আসামি রুবেল হোসেনের বাড়িতে গিয়ে জানতে চাওয়া হলে দুইজন বয়স্ক মহিলা বলেন, বাসায় ছেলে মানুষ কেউ নেই। চুরির বিষয়ে আমরা কিছু বলতে পারব না।

অপর আসামি বজলু মণ্ডলের নবম শ্রেণি পড়ুয়া ছেলে নূর মোহাম্মদ নাদিম বলেন, শত্রুতার জেরে কে বা কারা রাতের আঁধারে তাদের পুকুরে বিষ দিয়েছে। এতে প্রায় ৪০ লক্ষ টাকা ক্ষতি হয়েছে। আর হত্যা মামলা থেকে বাঁচতে এটা নাটক কি না? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, নিজের ক্ষতি কেউ নিজে চায় না। আর পাশের বাড়িতে গরু চুরি হলেও তিনি কিছুই জানেন না।

এ বিষয়ে আ’লীগের নারী কর্মী হত্যা মামলার বাদী ইতি খাতুন বলেন, তার মা শিল্পী বেগমকে প্রকাশ্যে দিবালোকে ছুরিকাঘাতে হত্যা করে আসামিরা গা ঢাকা দিয়েছেন। আর প্রতিনিয়তই মোবাইলে হুমকি-ধামকি দিচ্ছেন। এখন নতুন নতুন নাটক সৃষ্টি করে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলার পাঁয়তারা করছে। তিনি পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় রয়েছেন।

চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহেদুল ইসলাম ভোলা বলেন, গরু চুরি ও পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের বিষয়টি তিনি লোকমুখে শুনেছেন। আর ওই বাড়ি থেকে গরু চুরির বিষয়ে তিনি অবাক হন!

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর-ই-আলম সিদ্দিকী বলেন, গরু চুরির বিষয়ে কোন অভিযোগ পাননি। পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের একটি অভিযোগ পেয়েছেন। তবে যে বা যারা এই অভিযোগ দিয়েছে, তারা হত্যা মামলার আসামি- তাই বিষয়টি যাচাই বাছাই করে দেখা হচ্ছে। আর হত্যা মামলার পলাতক আসামিদের আটকের চেষ্টা চলছে।

উল্লেখ্য, ৬ সেপ্টেম্বর প্রকাশ্য দিবালোকে চৌগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মৃত ইদ্রীস আলী মন্ডলের সহধর্মিনী আ’লীগকর্মী শিল্পী বেগমকে ছুরিকাঘাতে হত্যা ও তার ছোট বোন লাভলী পারভীনকে রক্তাক্ত জখম করে গা ডাকা দেন মামলার আসামিরা।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :