ক্লাবকে পাশে পাচ্ছেন নেইমার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫৮

করোনা পরবর্তী সময়ে ৫ হাজার দর্শকের উপস্থিতিতে ঘরের মাঠে রবিবার প্রথম লিগ ম্যাচ খেলতে নেমেছিল পিএসজি। কিন্তু প্রথম ম্যাচই রণক্ষেত্রের চেহারা নিয়েছিল৷ মার্সেইয়ের বিপক্ষে ঘরের মাঠে ০-১ গোলে হারে পিএসজি। ম্যাচের শেষ দিকে পিএসজি’র লিওনার্দো পারেদেসকে মার্সেইয়ের দারিয়ো বেনেদেত্তো ফাউল করে বসলে হাতাহাতিতে জড়িয়ে পড়েন দু’দলের ফুটবলারেরা। বেনদেত্তোকে পালটা আঘাত করে বসেন পারেদেস। ঘটনার রেশ ধরে বচসায় জড়িয়ে পড়েন পিএসজি ডিফেন্ডার লেইভিন কুরজাওয়া এবং মার্সেইয়ের জর্ডান আমাভি।

এই ঘটনায় লাল কার্ড দেখেন পিএসজির নেইমার, লেইভিন কুরজাওয়া ও পারেদেস এবং মার্সেইয়ের জর্ডান আমাভি ও দারিও বেনেদেত্তো। মাঠ ছাড়ার সময় চতুর্থ রেফারিকে নেইমার জানান, তিনি একটি বর্ণবাদী মন্তব্য শুনেছেন। পরে টুইটারেও এনিয়ে ক্ষোভ উগরে দেন ২৮ বছর বয়সি এই ব্রাজিলীয় তারকা। ঘটনার তদন্ত করতে ফরাসি লিগ কর্তৃপক্ষকে (এলএফপি) আহ্বান জানায় পিএসজি।

মার্সেইয়ের ডিফেন্ডার আলভারো গঞ্জালেসের বিরুদ্ধে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করার বিস্ফোরক অভিযোগ করলেন পিএসজি তারকা নেইমার৷ তার পাশে দাঁড়িয়েছেন ফরাসি চ্যাম্পিয়ন ক্লাব৷ ব্রাজিলের ফরোয়ার্ড আলভারো গঞ্জালেজের মাথার পেছন দিকে জ্যাব করে ভিএআর-এ তা ধরা পড়ে। নেইমার অফিসিয়ালদের কথা বলতে গিয়ে বলেছিলেন যে, তিনি জাতিগত নির্যাতনের শিকার হয়েছিলেন৷

রবিবার মার্সেইয়ের বিরুদ্ধে ঘরের মাঠে ৩১ মিনিটে ফ্লোহিয়ঁ তুভার গোলে পিছিয়ে পড়ে পিএসজি। ম্যাচের অতিরিক্ত সময়ে আলভারোর মাথার পিছনে হাত দিয়ে আঘাত করেন নেইমার। ভিডিও অ্যাসিট্যান্ট রেফারির (ভার) সাহায্যে ব্রাজিলীয় তারকাকে লাল কার্ড দেখান৷ ক্ষুব্ধ নেইমার সোশ্যাল মিডিয়ায় অভিযোগ করেন, ‘‘আমাকে ও শুধু বাঁদর বলেনি, আরও অশ্লীল গালাগাল দিয়েছে। আমার আফসোস হচ্ছে, আমি ওর মুখে ঘুসি মারতে পারিনি।’

ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু করে দিয়েছে ফরাসি লিগের শৃঙ্খলারক্ষা কমিটি। বর্ণবিদ্বেষের অভিযোগ সত্যি হলে গঞ্জালেসের সর্বোচ্চ ১০ ম্যাচে নির্বাসন হতে পারে। গঞ্জালেস আবার দাবি করেছেন, অ্যাঞ্জেলো ডি’ মারিয়া তাকে থুতু দিয়েছেন। এই অভিযোগ প্রমাণিত হলে আর্জেন্তাইন তারকার ছ’ম্যাচের নির্বাসন হতে পারে৷ এছাড়া প্রতিপক্ষের ফুটবলারের মুখে ঘুসি মারার জন্য পিএসজি-র লেইভিন কুরোজ়ায়ার সাত ম্যাচ নির্বাসন প্রায় নিশ্চিত।

(ঢাকাটাইমস/১৫ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :