ডিজিটাল নিরাপত্তায় বিএম কলেজের ভিপির বিরুদ্ধে মামলা

প্রকাশ | ১৫ সেপ্টেম্বর ২০২০, ২০:০৩ | আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২০, ২০:৩১

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস

বরিশাল বিএম কলেজ ছাত্র কর্মপরিষদের ভিপি ও কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মঈন তুষারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিব হোসেন খান সোমবার বরিশাল কোতোয়ালী মডেল থানায় এই মামলা করেন।

মামলার আসামি মঈন তুষার সাবেক সিটি মেয়র প্রয়াত শওকত হোসেন হিরণের অনুসারী। এক সময়ের প্রভাবশালী ছাত্রলীগ নেতা ছিলেন হিরণ। হিরণের মৃত্যুর পর তুষার রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে যান। অন্যদিকে মামলার বাদী রাজিব বর্তমান সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহর অনুসারী হিসেবে পরিচিত।

রাজিব খান মামলায় অভিযোগ করেন, ‘বরিশাল উইথ মিশন’ নামে একটি ফেসবুক পেজে রাজীব খান ছাড়াও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আতিকুল্লাহ মুনীম, সাজ্জাত সেরনিয়াবাত ও রইছ আহমেদ মান্নার ছবি ব্যবহার করে কুরুচিপূর্ণ ভিডিও তথ্য শেয়ার করা হয়েছে। ভিডিওর শেষাংশে কুকুরের ছবি দেয়া হয়েছে।

এছাড়াও এই পেইজে মেয়র সাদিক আবদুল্লাহসহ দলীয় নেতাকর্মীদের নামে নেতিবাচক তথ্য প্রচার করা হচ্ছে।

মামলায় বলা হয়, গুগলে সার্চ দিলে ‘বরিশাল উইথ মিশন’ ও মঈন তুষারের মালিকানাধীন ‘বরিশাল বানী’ পত্রিকার পেজ একই সঙ্গে দেখা যায়। এ থেকে তারা নিশ্চিত হয়েছেন ‘বরিশাল উইথ মিশন’ পেজটি মঈন তুষার পরিচালনা করছেন।

মামলার অভিযোগ প্রসঙ্গে মঈন তুষার বলেন, ‘বরিশাল উইথ মিশন’ পেজের সঙ্গে আমি যুক্ত নই। কেন আমার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে তাও জানি না।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/কেএম)