বরিশালে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় মামলা

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২০, ২১:১৯

বরিশালে এক শিক্ষককে কান ধরিয়ে লাঞ্ছিত করার ঘটনায় মামলা হয়েছে। মঙ্গলবার বরিশাল মহানগর পুলিশের কোতয়ালী থানায় মামলটি করেছেন লাঞ্ছনার শিকার শিক্ষক মিজানুর রহমান সজল।

কোতয়ালী থানার ওসি নূরুল ইসলাম জানান, গত ৯ সেপ্টেম্বর একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এক মিনিট সাত সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, শিক্ষক মিজানুর রহমান সজল কান ধরে দাঁড়িয়ে আছেন। পাশ থেকে একজন তাকে ‘ছাত্রীকে বেশি নম্বর পাইয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে অবৈধ প্রস্তাব না দেয়ার’ শপথ করান। পাশপাশি আরও একটি ছবিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। তাতে দেখা যায় বোরকা পরা এক নারীর পা ধরে বসে আছেন শিক্ষক সজল।

ওসি জানান, গত ২৫ আগস্ট এ ঘটনা ঘটলেও লাঞ্ছনার শিকার মিজানুর রহমান সজল পুলিশকে জানাননি। তিনি বরিশাল থেকে গ্রামের বাড়ি পটুয়াখালীর বাউফলে চলে যান। মঙ্গলবার তাকে থানায় ডেকে মামলা নেয়া হয়েছে।

মামলায় ইমতিয়াজ ইমন নামে একজনসহ আরও সাত-আটজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। তাদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানান ওসি।

লাঞ্ছনার শিকার শিক্ষক মিজানুর রহমান সজল জানান, বরিশাল নগরীর রূপাতলী এলাকায় অবস্থিত জমজম নার্সিং কলেজে চাকরি করতেন তিনি। ২০১৮ সালে চাকরি ছাড়ার আগে একই প্রতিষ্ঠানের শিক্ষার্থী ইমন ও তার স্ত্রী মনিরা আক্তারের সঙ্গে তার বিরোধ বাঁধে। এর কারণ তারা শিক্ষকদের সম্মান দিতো না। পড়াশোনায় অমনোযোগী ও ঠিকভাবে ক্লাস না করেও তারা পরীক্ষায় ভালো নম্বর চাইতো। তা দিতে রাজি না হওয়ায় ইমন তার উপর ক্ষিপ্ত ছিল।

ঘটনার দিনের বিবরণীতে সজল বলেন, ২৫ আগস্ট দুপুরে নগরীর হাতেম আলী কলেজ চৌমাথা এলাকা থেকে তাকে অপহরণ করেন ইমনসহ কয়েকজন। প্রথমে অক্সফোর্ড মিশন রোড ও পরে গোরস্থান রোড এলাকায় নিয়ে কয়েকদফা মারধর করা হয় তাকে। এরপর কান ধরিয়ে উঠবস করানো হয়। পরে জীবননাশের হুমকি দিয়ে তাদের শিখিয়ে দেয়া কথা বলতে বাধ্য করে এবং তা মোবাইল ফোনে ভিডিও ধারণ করে রাখে। এ সময় ইমনের স্ত্রী মনিরা আক্তারের পা ধরতেও বাধ্য করে তারা।

এ ব্যাপারে ইমতিয়াজ ইমন সাংবাদিকদের বলেন, ‘সজলের চরিত্র ভালো না। তিনি জমজম নার্সিং কলেজে থাকাকালে মেয়েদের কুপ্রস্তাব দিতেন। আমি এর প্রতিবাদ করায় আমার স্ত্রীকে পরীক্ষায় অকৃতকার্য করিয়ে দেন।’ তাই তিনি (শিক্ষক সজল) যেনো ভবিষ্যতে আর কোনো নারীকে অবৈধ প্রস্তাব না দেন, এই মর্মে মুচলেকা রাখতে গেলে তিনি নিজেই কান ধরেন। তাকে মারধর করা হয়নি। এছাড়া কারা ভিডিও ছড়িয়েছে এ ব্যাপারেও তিনি কিছু জানেন না বলে দাবি করেন।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :