বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় পাঁচ ব্যবসায়ীকে জরিমানা

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২০, ২১:৩২

ঠাকুরগাঁও আড়ৎসহ শহরের কয়েকটি কাঁচাবাজারে বেশি দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে চারজন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাউয়ুম পৃথক ঘটনায় পাঁচ ব্যবসায়ীকে জরিমানা করেন।

ঠাকুরগাঁও শহরের গোবিন্দনগর সমবায় মার্কেটের কাঁচা বাজারের আড়ৎসহ আশেপাশের বাজারে হঠাৎ করে পেয়াজের সংকট সৃৃষ্টি করে ৫০ টাকার পেঁয়াজ ৮০ টাকায় বিক্রি শুরু করে। খবর পেয়ে মঙ্গলবার সকালে ইউএনও আব্দুল্লাহ আল মামুন গোবিন্দনগর কাঁচামালের আড়তে অভিযানে নামেন। এ সময় সমবায় মার্কেটের পেয়াজ ব্যবসায়ী মেসার্স আল আমিন ট্রেডার্সে মালিক আব্দুল জব্বার ক্রয় মূল্যের সঙ্গে সামঞ্জস্য না রেখে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির প্রমাণ পায় ভ্রাম্যমাণ আদালত। এ কারণে ব্যবসায়ী আব্দুল জব্বারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে শহরের পুরাতন বাসস্ট্যান্ড ও বড়মাঠের কাঁচামালের আড়তে বেশি দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার কামরুল হাসান পেঁয়াজের মূল্যের অস্বাভাবিক বৃদ্ধির কারণ অনুসন্ধানে কাঁচাবাজার পরিদর্শন করেন। তারা আড়তদারদের রশিদ পরীক্ষা করেন। ব্যবসায়ীদের আগের মূল্যে কেনা ও মজুদ রাখা পেঁয়াজ ন্যায্যমূল্যে বিক্রি করতে নির্দেশনা দেন। এ সময় বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে চারজন ব্যবসায়ীকে জরিমানা করা হয় এবং প্রত্যেকটি আড়তে ন্যায্য মূল্যের তালিকা টানানোর নির্দেশনা দেয়া হয়।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :