রাজাপুরে নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে শ্রমিক নিহত

প্রকাশ | ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:১৮ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪৫

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস

ঝালকাঠির রাজাপুরে নির্মাণাধীন পাঁচ তলা ভবনের ছাদ থেকে পড়ে শহিদুল ইসলাম (৩৫) নামে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। বুধবার সকাল ১১টায় উপজেলা সদরের টিএন্ডটি সড়কের আবুল বাসার মিজান খানের নির্মাণাধীন ভবনে এ ঘটনা ঘটে।
থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লাশ উদ্ধার করেছে। নিহত শহিদুল ফরিদপুর উপজেলার গোয়ালেরটিলা এলাকার সাহেব আলী শেখের ছেলে।
প্রত্যক্ষদর্শী নির্মাণ শ্রমিক মো. রিপন ও মোমেন জানান, নির্মাণাধীন ভবনের পাঁচ তলায় ছাদে ভাইব্রেটর মেশিন দিয়ে শহিদুল কলম (পিলার) ঢালাই দিচ্ছিলেন। হঠাৎ ভাইব্রেটর মেশিনের পাইপ শহিদুলের পায়ে জড়িয়ে যায়। এ সময় শহিদুল পাইপ ছাড়াতে গিয়ে হাত ফসকে নিচে পড়ে গিয়ে রক্তাক্ত জখম হন। স্থানীয়রা শহিদুলকে উদ্ধার করে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
স্থানীয়দের অভিযোগ, ভবনের নির্মাণ কাজে শ্রমিকদের নিরাপত্তার কোনো ব্যবস্থা না করেই ভবনের মালিক ঝুঁকিপূর্ণ অবস্থায় নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। এর আগে স্থানীয়দের পক্ষ থেকে বারবার সতর্ক করা হলেও গুরুত্ব দেননি ভবনের মালিক আবুল বাসার মিজান।
তদন্ত করে ঘটনার সুষ্ঠু বিচার দাবি করে এলাকাবাসী বলেন, বিচারের অভাবে এরকম কর্ম করেও পার পেয়ে যাচ্ছেন ভবনের মালিকরা। আর বারবার এ রকম ঘটনার জন্ম হচ্ছে।
রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য প্রস্তুতি চলছে। নিহতের পরিবারকে খবর দেয়া হয়েছে। তারা এসে আইনি সহযোগিতা চাইলে ব্যবস্থা নেয়া হবে।
(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/কেএম)