রাবি কর্মকর্তার বিরুদ্ধে ‘ধর্ষণ’ মামলা

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক কেন্দ্রের এক কর্মকর্তার বিরুদ্ধে এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ঘটনার দশ বছর পর এ অভিযোগে ওই কর্মকর্তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছেন ওই ছাত্রীর বাবা।

গত সোমবার রাতে রাজশাহী নগরের মতিহার থানায় তিনি মামলাটি করেন বলে নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিদ্দিকুর রহমান।

অভিযুক্ত রকিবুল হাসান রবিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসসির সঙ্গীত উপ-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সূত্রে জানা গেছে, গত ২৩ আগস্ট ধর্ষণের অভিযোগ এনে ছাত্রীর লিখিত অভিযোগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে জমা দেন তার বাবা-মা। একই অভিযোগ জাতীয় রবীন্দ্রসংগীত সম্মেলন পরিষদের কাছে জমা দেওয়ায় গত ৩১ আগস্ট রবিনকে জাতীয় রবীন্দ্রসংগীত সম্মেলন পরিষদের সদস্য পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়।

ভুক্তভোগীর বাবা জানান, ২০১০ সালে রকিবুল তার বাড়ি এসে তার ১২ বছর বয়সী মেয়েকে গান শেখাতেন। এক পর‌্যায়ে রকিবুল তাদের আস্থাভাজন ও বিশ্বস্ত হয়ে ওঠার সুযোগে তার মেয়েকে একাধিকবার ধর্ষণ করেছেন তিনি।

আইনি পদক্ষেপ দেরীতে নেওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘সামাজিক সমর্থন না পাওয়ার আশঙ্কায় ঘটনাটি প্রকাশ করি নি। অন্য কেউ যেন সঙ্গীত পরিচালকের দ্বারা ক্ষতির শিকার না হন, সেজন্য এখন বিষয়টি সামনে এনেছি।’

এদিকে রকিবুলের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ভুক্তভোগীর দেওয়া অভিযোগের অগ্রগতির বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের যৌন নির্যাতন প্রতিরোধ সেলের আহ্বায়ক প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক রেজিনা লাজ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তর থেকে বিষয়টি সেলের কাছে পাঠানো হয়েছে। গত বুধবার আমরা প্রথম এ বিষয়ে একটি সভা করেছি।’

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :