২০২১ সালের কোপা আমেরিকা জিততে আশাবাদী মেসি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৮:৩৩

১৯৮৬ সালে আর্জেন্টিনা শেষবার বিশ্বকাপ জিতেছিল। কোপা আমেরিকা এসেছিল সেই ১৯৯৩ সালে। তারপর কেটে গিয়েছে দীর্ঘ ২৭ বছর। বুয়েন্স আয়ার্সে কোনও ট্রফি আসেনি।

বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি মনে করেন, ২০২১ সালের কোপা আমেরিকা জিতবে আর্জেন্টিনা। তার ফলে কাটবে দীর্ঘদিনের ট্রফি খরা।

আগামী বছরের ১১ জুন থেকে বল গড়াবে কোপা আমেরিকার। টুর্নামেন্ট চলবে ১০ জুলাই পর্যন্ত। আর এই টুর্নামেন্ট জেতার ব্যাপারে রীতিমতো আশাবাদী মেসি। বার্সেলোনার হয়ে সব জেতা হয়ে গেলেও দেশের জার্সিতে মেসি সফল নন। ২০১৪ সালে বিশ্বকাপ ফাইনালে উঠেও জিততে পারেননি। মেসির স্বপ্ন ভেঙে দিয়েছিল জার্মানি। ২০১৫, ২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনালে হারতে হয় চিলির কাছে।

২০১৮ বিশ্বকাপে ফ্রান্সের কাছে লজ্জাজনক ভাবে হেরে বিদায় নিতে হয় মেসির দেশকে। তার ঠিক পরেই ভবিষ্যতের দিকে তাকিয়ে তরুণ প্লেয়ারদের নিয়ে দল গড়ায় জোর দেন কোচ লায়োনেল স্কালোনি। তরুণ এই দলটার ক্ষমতার উপরে দারুণ আস্থা রয়েছে ‘এলএম ১০’-এর।

২০২২ সালে কাতারে হবে বিশ্বকাপ। সেই বিশ্বকাপ খেলতে চান আর্জেন্টাইন মহাতারকা। হয়তো সেটাই তাঁর শেষ বিশ্বকাপ। তবে তার আগে রয়েছে কোপা আমেরিকা। আর্জেন্টিনা ও কলম্বিয়ায় হতে চলা সেই টুর্নামেন্ট জিতে ট্রফি হাতে তুলতে চান মেসি।

(ঢাকাটাইমস/১৬ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :