সাউথইস্ট ব্যাংকের ২৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫৯

সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ২৫তম বার্ষিক সাধারণ সভা বুধবার সকাল ১১টায় অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহারের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।

সভায় ব্যাংকের চেয়ারম্যান আলমগীর কবির সভাপতিত্ব করেন। সভায় অংশ নেন ব্যাংকের ভাইস চেয়ারপারসন দুলুমা আহমেদ ও পর্ষদের পরিচালক এম. এ. কাশেম, আজিম উদ্দিন আহমেদ, জোসনা আরা কাশেম, রেহানা রহমান, মো. আকিকুর রহমান এবং স্বতন্ত্র পরিচালক সৈয়দ সাজেদুল করিম, ড. কাজী মেজবাহউদ্দিন আহমেদ, মোহাম্মদ দেলোয়ার হোসেন, ব্যবস্থাপনা পরিচালক এম. কামাল হোসেন এবং ব্যাংকের উপদেষ্টা জাকির আহমেদ খান।

ব্যাংকের উদ্যোক্তা এবং অংশীদাররা অনলাইনের মাধ্যমে সভায় অংশ নেন।

ব্যবস্থাপনা পরিচালক এম. কামাল হোসেন ব্যাংক কর্তৃক নেয়া ভবিষ্যত পরিকল্পনা এবং কৌশলগুলো উপস্থাপন করেন যা ব্যাংকের পরিচালনায় দক্ষতা ও সম্পদের গুনগত মান বৃদ্ধিতে সহায়তা করবে। ২০২০ সালের শুরুতে কোভিড-১৯ এর হঠাৎ প্রাদুর্ভাবের কারনে সৃষ্ট ক্ষতিগুলো কাটিয়ে উঠতে সরকার কর্তৃক ঘোষিত নীতিমালার আলোকে ব্যাংকের কৌশলগত কর্মপরিকল্পনায় যে পুনর্বিন্যাস করা হয়েছে তা বিশেষভাবে উল্লেখ করেন।

সভায় ব্যাংকের পরিচালন ফলাফল, ভাল পরিচালন প্রসূত মুনাফা ও ব্যবসায়ে উত্তম প্রবৃদ্ধি অর্জনের উপর আলোকপাত করা হয়। সভায় প্রকাশ করা হয় যে, ব্যাংক বিগত ২০১৯ সালে আট হাজার ৯৮২ দশমিক ৯৮ মিলিয়ন টাকা (সম্মিলিত) পরিচালন মুনাফা অর্জন করেছে। ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে ব্যাংকের আমানতের পরিমান তিন লাখ ২৯ হাজার ২৫০ দশমিক ২৭ মিলিয়ন টাকা, মোট সম্পদের পরিমান চার লাখ ২২ হাজার ৩১২ দশমিক ৭১ মিলিয়ন টাকা, শেয়ার প্রতি আয় ২ দশমিক ১৬ টাকা (সম্মিলিত), শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ২৬ দশমিক ২৯ টাকা (সম্মিলিত) এবং শেয়ার প্রতি নিট পরিচালন নগদ প্রবাহ ছিল ১১ দশমিক ৬৮ টাকা (সম্মিলিত)।

২০১৯ সনে ব্যাংকের মূল্য-আয় অনুপাত ছিল ৬ দশমিক ১৬ গুন। ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে ব্যাংকের মূলধন ও রিজার্ভের পরিমান দাঁড়িয়েছে ৩৬ হাজার ৯৩ দশমিক ৩৩ মিলিয়ন টাকায়। ব্যয় দক্ষতার ভিত্তিতে সাউথইস্ট ব্যাংক ব্যাংকিং খাতে অন্যতম শীর্ষস্থানে অবস্থান করে। ২০১৯ সালে ব্যাংকের আয় অনুপাত ব্যয় ছিল ৩৭ দশমিক ৫৮% এবং কর্মী প্রতি মুনাফা অর্জিত হয় শূণ্য দশমিক ৮৭ মিলিয়ন টাকা ও শাখা প্রতি মুনাফা অর্জিত হয় ১৮ দশমিক ৫৮ মিলিয়ন টাকা।

ব্যাংকের ২৫তম বার্ষিক সাধারণ সভায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে সংযুক্ত শেয়ারহোল্ডারগনের সর্বসম্মত ভোটে শেয়ারহোল্ডারদের মধ্যে ৭ দশমিক ৫% নগদ এবং ২ দশমিক ৫% স্টক লভ্যাংশ ঘোষণা ও ২০১৯ সালে সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনগুলো অনুমোদিত হয়।

ব্যাংকের চেয়ারম্যান আলমগীর কবির তার বক্তব্যে ব্যাংকের প্রবৃদ্ধি অর্জনে সর্বাত্মক সহযোগিতা ও সমর্থনের জন্য পরিচালকদের এবং অংশীদারদের উচ্ছ্বসিত প্রশংসা করেন। ব্যাংকের ভাবমূর্তি অক্ষুন্ন রেখে তিনি ব্যাংকের পরিচালন দক্ষতার মান ও মুনাফা বৃদ্ধির জন্য শেয়ারহোল্ডারদের পাঠানো সুচিন্তিত ও গঠনমূলক পরামর্শগুলো বাস্তবায়নেরও প্রতিশ্রুতি দেন।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :