কাঁটাতারে আটকে গেল ভারতীয় তরুণীর প্রেম

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০২০, ০০:৫৮

প্রেমের টানে কাঁটাতারের বাঁধা পেরিয়ে সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের উত্তর কলাউড়া গ্রামের আব্দুস সাত্তার (২৭) বাড়িতে এসেছেন মঞ্জুরা বেগম (২০) নামে এক ভারতীয় তরুণী। তিনি ভারতের আসামের কামরুপ জেলার চাংসারি থানার টাপার পাথার গ্রামের মুগুর আলির কন্যা।

কিন্তু কাঁটাতারের সীমানা বাধা হয়ে দাঁড়াল তাদের জীবনে। বিনা পাসপোর্টে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে বুধবার দুপুর খবর পেয়ে বিজিবি মঞ্জুরাকে আটক করে। পরে বিজিবি মঞ্জুরার নামে বিনা পাসপোর্ট ও অনুমতি ছাড়া বাংলাদেশে প্রবেশ করার অপরাধে মামলা দিয়ে রাতে দোয়ারাবাজার থানায় হস্তান্তর করে।

জানা যায়, গত পাঁচ বছর আগে মামলায় আসামি হয়ে বাংলাদেশ থেকে পালিয়ে ভারতের আসামে গিয়েছিল সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের উত্তর কলাউড়া গ্রামের আবুল কাশেমের পুত্র আব্দুস সাত্তার (২৭)। সেখানে সাত্তারের সঙ্গে পরিচয় হয় মঞ্জুরা বেগমের। গড়ে ওঠে তাদের মাঝে প্রেমের সম্পর্ক। সাত্তার দেশে ফিরে আসার পর মোবাইল/ইমো ও ফেসবুক ম্যাসেঞ্জারে চলে তাদের প্রেম। দীর্ঘ পাঁচ বছর পর প্রেমের টানে মঞ্জুরা বেগম ছুটে এসেছেন বাংলাদেশে।

স্থানীয়রা জানান, সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের উত্তর কলাউড়া গ্রামের আবুল কাশেমের পুত্র আব্দুস সাত্তার পাাঁচ বছর আগে তার এক বন্ধুর প্রেমে সহযোগিতা করায় মামলার আসামি হন। সেই মামলায় ওই বন্ধু জেল খাটেন, আর তিনি পালিয়ে যান ভারতের আসামে। সেখানে প্রায় বছরখানেক বসবাস করায় মঞ্জুরা বেগমের সাথে সম্পর্ক গড়ে তার। বছরখানেক পরে সাত্তার চলে আসেন বাংলাদেশে। এরপর চলে যান বাহরাইন। সেখানে তিনি তিন বছর ধরে আছেন।

সম্পতি মঞ্জুরা বেগমের বিয়ের জন্য প্রায় কয়েক জায়গা থেকে প্রস্তাব আসে। এ বিষয়ে মঞ্জুরা সাত্তারকে জানান। পরে সাত্তার মঞ্জুরাকে তার বাড়ি বাংলাদেশে আসার ঠিকানা দেন। সেই ঠিকানা মতো গত মঙ্গলবার সকাল ৯টার দিকে বাংলাদেশে চলে আসেন এই ভারতীয় তরুণী।

সাত্তারের ছোট ভাই ইমরান বর্ডার থেকে রিসিভ করে বাড়ি নিয়ে আসেন। পরে মঞ্জুরা বেগমের সম্মতিক্রমে মোবাইলে বাহরাইনে অবস্থানরত সাত্তারের সাথে বিয়ের কাজ সম্পন্ন হয়। কিন্তু কাঁটাতারের সীমানা বাঁধা হয়ে দাঁড়াল তাদের জীবনে। বিনা পাসপোর্টে সীমান্ত পাড়ি দেয়ার দায়ে বুধবার দুপুরে বিজিবি আটক করে মঞ্জুরা বেগমকে।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজির আলম সত্যতা নিশ্চিত করে বলেন, বিজিবি একটি মামলা করেছে। মামলা অনুযায়ী আমরা তাকে বৃহস্পতিবার সকালে আদালতে সোপর্দ করব।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :