উত্তরবঙ্গের প্রথম সিনেপ্লেক্স বগুড়ায়

বিনোদন প্রতিবেদক
| আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৬:২১ | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৬:২০

করোনোর জেরে ঘোষিত লকডাউনের পর থেকেই বন্ধ দেশের সব সিনেমা হল। বন্ধ ছিল শুটিংও। লকডাউন উঠেছে, শুরু হয়েছে শুটিংও। কিন্তু খোলেনি সিনেমা হল। উপরোন্ত একের পর এক বন্ধ হয়ে যাচ্ছে সিনেমা হল। ফলে চলচ্চিত্রের দুর্দিন যেন কাটছেই না।

চলচ্চিত্রের এমন দুর্দিনে সুখের খবর হচ্ছে, বগুড়ায় চালু হচ্ছে নতুন একটি সিনেপ্লেক্স। নাম ‘মধুবন সিনেপ্লেক্স’। বগুড়ায় ‘মধুবন’ নামে সিনেমা হলটির ভিত্তিপ্রস্তর স্থাপিত হয় ১৯৬৯ সালে। কিন্তু মুক্তিযুদ্ধের সময় হলটির নির্মাণ কাজ বন্ধ হয়ে যায়। পরে এটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ১৯৭৪ সালে।

২০১৩ সালের দিকে উত্তরাধিকার সূত্রে হলটির প্রতিষ্ঠাতা লে.কর্নেল (অবসরপ্রাপ্ত) আশরাফুজ্জামান ইউনুসের ছেলে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সদস্য রোকনুজ্জামান মো. ইউনুসের হাতে হলের মালিকানা আসে। বর্তমানে তার দুই ছেলে শাইকুজ্জামান ও আকিবুজ্জামান হলের দেখভালের দায়িত্বে আছেন।

লে.কর্নেল (অবসরপ্রাপ্ত) আশরাফুজ্জামান ইউনুসের প্রতিষ্ঠা করা বগুড়ার বিখ্যাত সেই ‘মধুবন’ হলটিই মূলত সিনেপ্লেক্স হিসেবে যাত্রা শুরু করছে। এখানে আপাতত একটিই স্ক্রিন থাকছে। আগামীতে ব্যবসা ও দর্শক চাহিদার উপর নির্ভর করে স্ক্রিনের সংখ্যা বাড়ানো হবে।

দর্শক এবং ভালো চলচ্চিত্রের অভাবে দেশের সিনেমা হলগুলো যখন এক এক করে বন্ধ হয়ে যাচ্ছে, তখন একটা একটা করে বাড়ছে সিনেপ্লেক্স। এটাকে বাংলা চলচ্চিত্রের জন্য একটা ইতিবাচক দিক হিসেবে দেখছেন সিনেবোদ্ধারা।

ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :