শেয়ারবাজারে সূচক ও লেনদেন কমেছে

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:২৮

বুধবার উত্থান হলেও আজ বৃহস্পতিবার পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২.১৫ পয়েন্ট কমে ৫ হাজার ১০৪.৬৫ পয়েন্টে অবস্থান করছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.৭৭ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২.৫১ পয়েন্ট এবং নতুন চালু হওয়া সিডিএসইটি সূচক ১.৭৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৬৩.০৬, ১৭৬১.৬০ ও ১০৩২.৪২ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ১৩ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৩৩ কোটি ৪৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৪৭ কোটি ২৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৭টির বা ৩০.২২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২১০টির বা ৫৯.৩২ শতাংশের এবং ৩৭টি বা ১০.৪৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০.৮২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৭৯.৮৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৭টির, কমেছে ১৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির দর। আজ সিএসইতে ২৭ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকাটাইমস/ ১৭ সেপ্টেম্বর/ আরএ

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :