বাউফলে তিন হত্যা মামলার আসামি গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

প্রকাশ | ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:৩৩

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকটাইমস

পটুয়াখালীর বাউফল উপজেলার যুবলীগের তিন কর্মী হত্যার ঘটনায় আসামিদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে উপজেলা আওয়ামী যুবলীগ। বৃহস্পতিবার বেলা ১১ টায় বাউফল থানা সংলগ্ন ডাকবাংলোর মোরে (তাপস চত্ত্বর) অনুষ্ঠিত এই মানববন্ধনে প্রায় সহাস্রাধিক নেতাকর্মী অংশ নেন।

উপজেলার কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কেশবপুর ডিগ্রী কলেজর অধ্যক্ষ সালেহ উদ্দিন পিকুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন- উপজেলা যুবলীগের সভাপতি শাহজাহান সিরাজ, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ মনির হোসেন মোল্লা, সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান, কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম টিটু এবং এ হত্যার ঘটনায় নিহত একজনের মা ফাতিমা বেগম প্রমুখ।

প্রসঙ্গত, পৌর আওয়ামী লীগের একটি তোরণ নির্মাণ করাকে কেন্দ্র করে প্রতিপক্ষ বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েল সমর্থকদের হাতে খুন হয় উপজেলা যুবলীগের কর্মী তাপস দাস। গত ২৪ মে দুপুরে বাউফল থানার সামনে ডাক বাংলোর মোরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বাউফল পৌরসভার মেয়রকে প্রধান আসামি করে ৩৫ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন তাপসের বড় ভাই পঙ্কজ দাস।

অপরদিকে, আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলে কেশবপুর ইউনিয়ন যুবলীগের সহসভাপতি রকিব উদ্দিন রুমন ও যুবলীগকর্মী ইশাত তালুকদার খুন হয়। গত ৪ আগস্ট সন্ধ্যা সাতটার দিকে কেশবপুর বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কেশবপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন লাভুকে প্রধান আসামি করে ৫৯ জনের বিরুদ্ধে রুমনের বড় ভাই  মফিজ উদ্দিন মিন্টু একটি হত্যা মামলা করেন।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/পিএল)