শ্রমিক কল্যাণ তহবিলে ব্যবসার লভ্যাংশ দিল কাজী ফার্মস-ইডটকো

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:৩৮

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ব্যবসার লভ্যাংশ থেকে সাড়ে তিন কোটি টাকা জমা দিয়েছে কাজী ফার্মস লিমিটেড এবং মোবাইল টাওয়ার স্থাপনা প্রতিষ্ঠান ইডটকো বাংলাদেশ লিমিটেড।

বৃহস্পতিবার বিকালে সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের হাতে কাজী ফার্মস এর উপদেষ্টা কাজী রিয়াজুল হক এবং ইডটকোর কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রিকি স্টেন (Ricky Steyn) নিজ নিজ কোম্পানির পক্ষ থেকে ৩ কোটি ৫০ লাখ ৫৮ হাজার ১৬১ টাকার চেক তুলে দেন।

চেক হস্তান্তর অনুষ্ঠানে জানানো হয়, গত এক বছরের মোট লাভের পাঁচ ভাগের এক দশমাংশ হিসেবে কাজী ফার্মস এর পক্ষ থেকে ১ কোটি ০১ লাখ ২২ হাজার ৩৫৬ টাকা ও ইডটকোর পক্ষ থেকে ২ কোটি ৪৯ লাখ ৩৫ হাজার ৮০৫ টাকার চেক প্রদান করা হয়।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী, বার্ষিক হিসেবে কোনো প্রতিষ্ঠানের নিট লাভের শতকরা পাঁচ ভাগের এক দশমাংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দেওয়ার বিধান রয়েছে। এ পর্যন্ত দেশি-বিদেশি ও বহুজাতিক মিলে ১৭৩টি প্রতিষ্ঠান নিয়মিত এ তহবিলে অর্থ জমা দিয়েছে। তহবিলে আজ পর্যন্ত জমার পরিমাণ প্রায় ৪’শ ৭৮ কোটি টাকা।

চেক হস্তান্তর অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন এর পরিচালক শাকিলা জেরিন, কাজী ফার্মস এর ব্যবস্থাপক (প্রশাসন) মো. মনিরুজ্জামান, উপ-ব্যবস্থাপক একলাস কে চৌধুরী, ইডটকোর এইচআর ডিরেক্টর রিজওয়ান হামিদ কোরাইশী এবং রেগুলেটরি অ্যাফেয়ার্স প্রধান কাজী মো.সাইফুল আলম উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/জেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :