কিশোরীর ইচ্ছাপূরণ করতে ভিডিওকলে প্রধানমন্ত্রী

প্রকাশ | ১৮ সেপ্টেম্বর ২০২০, ১২:১৯ | আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২০, ১২:৩০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ভিডিওকলে কথা বলে মামিজা রহমান রায়া নামে অটিস্টিক এক কিশোরীর ইচ্ছাপূরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিওতে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার ইচ্ছা প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় দেয়া ভিডিওবার্তার প্রেক্ষিতে বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ওই কিশোরীর সঙ্গে কথা বলেন বঙ্গবন্ধুকন্যা। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার পর আবেগে আপ্লুত হন ওই কিশোরী।

কিশোরীর ইচ্ছাপূরণে সরকারপ্রধানের এমন ভূমিকায় কৃতজ্ঞতা প্রকাশ করেন রায়ার মা নাবিহা রহমান পিংকী। গণমাধ্যমকে তিনি জানান, হঠাৎ পাওয়া প্রধানমন্ত্রীর কল পেয়ে তিনি হতবিহ্বল হয়ে পড়েন। কিন্তু প্রধানমন্ত্রীর আন্তরিক আচরণে তার মনেই হয়নি তিনি সরকারপ্রধানের সঙ্গে কথা বলছেন। বরং তার মনে হয়েছে তিনি তার মা কিংবা ফুপির সঙ্গে কথা বলছেন।

রায়ার মা আরও জানান, রায়া ভিডিওকলে প্রধানামন্ত্রীকে জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা’ গেয়ে শুনিয়েছে। রায়ার সঙ্গে প্রধানমন্ত্রীও জাতীয় সংগীতে কণ্ঠ মিলিয়েছেন। এ ছাড়া রায়া প্রধানমন্ত্রীকে একটি কবিতা আবৃত্তি করে শুনিয়েছে। বেশ কিছু সময় ধরে রায়ার থেকে গল্পও শুনেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার পর আরেক ভিডিওতে রায়া বলেছে, সে প্রধানমন্ত্রীকে ‘আই লাভ ইউ বলেছে’। করোনা পরিস্থিতি ভালো হলে প্রধানমন্ত্রী তাকে বলেছেন, তিনি রায়াকে ‘আই লাভ ইউ’ বলবেন। তাকে ভালোবাসা দেবেন। তাকে জড়িয়ে ধরে আদর করবেন।

এর আগে রায়ার স্কুল শিক্ষক হাসিনা হাফিজ একটি ভিডিও পোস্ট করেন অটিজম ম্যানেজমেন্ট সেন্টার নামে একটি ফেসবুক গ্রুপে। সেখানে রায়া বলে, সে প্রধানমন্ত্রীকে খুব ভালোবাসে ও তার সঙ্গে ভিডিওকলে কথা বলতে চায়। প্রধানমন্ত্রীর হাসি তার প্রিয়। এই ভিডিও পোস্টের একদিনের মাথায় রায়াকে ভিডিও কল দেন সরকারপ্রধান।

সামাজিক যোগাযোগমাধ্যমে এরই মধ্যে রায়া নামে ওই কিশোরীর সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিওকলে কথা বলার ছবি অনেকেই শেয়ার করে প্রধানমন্ত্রীর প্রশংসাও করছেন।

ঘটনাটি নিয়ে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল তার ফেসবুক আইডি থেকে দেয়া এক পোস্ট ওই কিশোরীর সঙ্গে প্রধানমন্ত্রীর ভিডিও কলের দুটি স্থিরচিত্র প্রকাশ করেছেন।

ফেসবুক পোস্টে অপু উকিল লিখেছেন, নিজের জীবনকে জনগণের জন্য উৎসর্গ করে দিয়ে যিনি প্রতিটি মুহূর্ত এদেশের মানুষের স্বপ্ন সত্যি করতে চান। ইচ্ছা পূরণ করতে চান। তিনি জনকের কন্যা, মানবতার বাতিঘর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

অপু উকিল আরও লিখেন, একটি কিশোরী মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবার আগ্রহ প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিল। মানবিক প্রধানমন্ত্রী সে কথা জানতে পেরে পরম স্নেহে কিশোরীটির সঙ্গে ভিডিও কল করে শত ব্যস্ততার মধ্যেও কথা বলেছেন। তার মায়ার আঁচল বিছিয়ে আছে সমগ্র দেশ জুড়ে। শতকোটি সেলুট মাননীয় প্রধানমন্ত্রী।

ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এমআর