এলপিএলের নিলামে ‘৫’ টাইগার ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২০, ১২:১৯

লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম আসরের নিলামে সাকিব আল হাসান ছাড়াও আরও চার বাংলাদেশি ক্রিকেটার ডাক পাচ্ছেন। তারা হলেন- তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম ও রুবেল হোসেন।

সাকিব নিলামে ডাক পাচ্ছেন, তা জানা গিয়েছিল আগেই। শ্রীলঙ্কান গণমাধ্যম এবার নিলামের তালিকায় থাকা ক্রিকেটারদের সম্ভাব্য তালিকা প্রকাশ করেছে। সেই তালিকায় রয়েছে আরও ৪ জন বাংলাদেশি ক্রিকেটার।

ব্যাটসম্যান হিসেবে নিলামে থাকছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। মুশফিকুর রহিম আছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কোটায়। সাকিবের মত অলরাউন্ডার হিসেবে আছেন মেহেদী হাসান মিরাজ। পেসারদের মধ্যে আছেন রুবেল হোসেন। এদের মধ্যে মিরাজ ও রুবেলের বিপিএল ব্যতীত কোনো লিগে খেলার অভিজ্ঞতা নেই।

এলপিএল মোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ছোট পরিসরের এই টুর্নামেন্টের ম্যাচগুলো ৩টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। ভেন্যুগুলো হল- রানগিরি ডাম্বুলা স্টেডিয়াম, পাল্লেকেলে স্টেডিয়াম ও মাহিন্দারাজাপক্ষে স্টেডিয়াম। কলম্বো, কেন্ডি, গল, ডাম্বুলা ও জাফনা শহরের প্রতিনিধিত্ব করে মোট ৫টি দল আসরে অংশ নেবে। প্রতিটি দল ৬ জন করে বিদেশি ক্রিকেটারকে দলভুক্ত করতে পারবে। সেই হিসেবে মোট ৩০ জন বিদেশি ক্রিকেটার এলপিএলে অংশ নেবেন।

এর আগে শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) আয়োজনে শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ বা এসএলপিএল নামের একটি লিগ মাঠে গড়ালেও নানা বিতর্ক ও সমালোচনায় এই টুর্নামেন্ট অব্যাহত থাকেনি। এবার তাই বেশ পরিবর্তন ও সংশোধন এনে নতুন করে টি-টোয়েন্টি লিগের দিকে ঝুঁকেছে শ্রীলঙ্কা। এলপিএলের প্রথম আসর শুরু হবে ১৪ নভেম্বর, শেষ হবে ৬ ডিসেম্বর। তার আগে ১ অক্টোবর অনুষ্ঠিত হবে নিলাম।

(ঢাাকাটািইমস/১৮ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :