এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসবেন বোর্ড চেয়ারম্যানরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৩:৫৭

করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষা কবে, কীভাবে অনুষ্ঠিত হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে এবং পরীক্ষার বিষয়ে শিক্ষা বোর্ডগুলোর প্রস্তুতি নিয়ে বৈঠক বসতে যাচ্ছেন দেশের সকল শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা। আগামী ২৪ সেপ্টেম্বর দুপুরে ঢাকা শিক্ষা বোর্ডের সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক জিয়াউল হক।

রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মোকবুল হোসেন ঢাকাটাইমসকে এ বিষয়টি নিশ্চিত করেছেন। মোকবুল হোসেন বলেন, ‘বিভিন্ন এজেন্ডা নিয়ে ২৪ সেপ্টেম্বর দুপুরে একটা আন্ত:বোর্ড সভা হবে। সেখানে এইচএসসি পরীক্ষার বিষয়েও আলোচনা হবে। আমাদের প্রস্তুতি কি, কিভাবে পরীক্ষা নেব এ ব্যাপারে কী চিন্তা আমাদের সেগুলো আলোচনা করে মন্ত্রণালয়ে প্রস্তাব দেব।’

এইচএসসি ও সমমানের পরীক্ষা ছাড়াও জেএসসি-জেডিসি পরীক্ষা না নেয়ার সিদ্ধান্ত হওয়ায় কীভাবে অষ্টমের শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে সে বিষয়েও সিদ্ধান্তের কথা রয়েছে এই বৈঠকে।

গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর কথা থাকলেও করোনাভাইরাসের কারণে তা স্থগিত রয়েছে। কওমি মাদ্রাসা খুলে দেওয়া হলেও অন্যসব শিক্ষা প্রতিষ্ঠানে আগামী ৩ অক্টোবর পর্যন্ত ছুটি চলছে।

পরীক্ষার অন্তত ১৫ দিন আগে পরীক্ষার সময়সূচি এবং পরীক্ষা পদ্ধতি শিক্ষার্থীদের জানিয়ে দিতে চান শিক্ষাবোর্ডের নীতি নির্ধারকরা।

ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/কারই/টিএটি/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :