শুরুতেই সমস্যায় কেকেআর

প্রকাশ | ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আইপিএল শুরুর আগেই বড়সড় ধাক্কা খেল কলকাতা নাইট রাইডার্স। টুর্নামেন্টের প্রথম ম্যাচে তিনজন আন্তর্জাতিক তারকাকে পাচ্ছে না নাইটরা। আবুধাবিতে কোয়ারেন্টাইন নিয়মের গেরোয় ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যান, উদীয়মান তারকা টম ব্যান্টন এবং আইপিএলের ইতিহাসের সবচেয়ে দামি বিদেশি তারকা প্যাট কামিন্সকে প্রথম ম্যাচে নাও পেতে পারে নাইট শিবির।

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ শেষ করে গতকালই (বৃহস্পতিবার) দুবাই পৌঁছেছেন দুই দলের তারকারা। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মোট ২১ জন তারকা খেলবেন আইপিএলে। দুবাইতে নেমেই নিয়ম অনুযায়ী কোয়ারেন্টাইনে যেতে হবে এই ২১ জন তারকাকে।

এমনিতে আমিরাতের নিয়ম অনুযায়ী, বিদেশ থেকে কেউ গেলে তাঁকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হয়। তবে আইপিএল কর্তারা কথা বলে দুবাই এবং শারজার ক্ষেত্রে সেটাকে ৩৬ ঘণ্টায় নামিয়ে আনতে পেরেছেন। সমস্যা হল আবুধাবিতে। আবুধাবির প্রশাসন কিছুতেই কোয়ারেন্টাইন পিরিয়ড ছয় দিনের নিচে নামাতে রাজি নয়।

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার যে ২১ জন তারকা আইপিএলে খেলবেন তাঁদের মধ্যে ১৮ জন হয় দুবাই না হলে শারজায় যে দলগুলি খেলবে তাঁদের সদস্য। তাই তাঁরা ৩৬ ঘণ্টার কোয়ারেন্টাইন কাটালেই হবে। সেই অনুযায়ী করোনা রিপোর্ট নেগেটিভ এলে কালই (শনিবার) মাঠে নেমে পড়তে পারবেন এই দলগুলির তারকারা।

কিন্তু কেকেআর আর মুম্বাইকে খেলতে হবে আবুধাবিতে। তাই তাঁদের দলের সদস্যদের সেই ৬ দিনেরই কোয়ারেন্টাইনে কাটাতে হবে। মুম্বাইয়ের ক্ষেত্রে স্বস্তি হল, ইংল্যান্ড বা অস্ট্রেলিয়ার জাতীয় দলের কোনও তারকা তাঁদের দলে নেই। কিন্তু কেকেআরের তিন প্রথম সারির তারকাই খেলেন ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার হয়ে। আইপিএলে নাইটদের প্রথম ম্যাচ আগামী ২৩ সেপ্টেম্বর। হিসেব মতো সেদিনই মরগ্যান, কামিন্স এবং টম ব্যান্টনের কোয়ারেন্টাইন শেষ হওয়ার কথা। স্বাভাবিকভাবেই সেদিন তাঁদের মাঠে নামানো সম্ভব হবে না। তবে নাইট কর্তৃপক্ষ এখনও চেষ্টা করছে, যদি ঘুরপথে কোনও ব্যবস্থা করা যায়।

(ঢাকাটাইমস/১৮ সেপ্টেম্বর/এসইউএল)