পাইকগাছায় উপ-নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

প্রকাশ | ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪৫ | আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫৩

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি, ঢাকাটাইমস

খুলনার পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের তফসিল ঘোষণার পর দৌঁড়ঝাপ শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। এবারের উপ-নির্বাচনে বিএনপি‘র একক প্রার্থীর নাম শোনা গেলেও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে দৌঁড়ঝাপ করছেন সম্ভাব্য ১০ প্রার্থী।

আগামী ২০ অক্টোবর নির্বাচনের তারিখ নির্ধারণ করে গত ১৪ সেপ্টেম্বর চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। ২৬ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং ৩ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে।

এদিকে, তফসিল ঘোষণার পর উপজেলা চেয়ারম্যান নির্বাচনকে ঘিরে সর্বত্রই চলছে আলোচনা। তবে বিগত নির্বাচনে বিরোধী দলের কোন প্রার্থী অংশ নেন নি। এক্ষেত্রে এবারের নির্বাচনে বিএনপি’র প্রার্থী থাকতে পারে এমন আলোচনা হচ্ছে সকল ক্ষেত্রে। তবে নির্বাচনকে ঘিরে আলোচনায় প্রাধান্য পাচ্ছে- কে পাচ্ছেন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন, কে হচ্ছেন আগামী উপজেলা চেয়ারম্যান এসব নানা বিষয়।

সম্ভাব্য প্রার্থীদের তালিকায় বিএনপি’র চেয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের তালিকা অনেক বড় হয়েছে। সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমএনএ শহীদ এমএ গফুরের ছেলে আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি সমীরণ সাধু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, সাবেক উপজেলা চেয়ারম্যান রশীদুজ্জামান, সদ্য প্রয়াত সাবেক এমপি নূরুল হকের দুই ছেলে আওয়ামী লীগ নেতা শেখ মনিরুল ইসলাম ও যুবলীগ নেতা শেখ রাশেদুল ইসলাম রাসেল, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা কৃষ্ণপদ মন্ডল, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা ফরহাদ উজ্জামান তুষার ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ আবুল কালাম আজাদ।

অপরদিকে বিএনপি’র একক সম্ভাব্য প্রার্থী হিসেবে উপজেলা বিএনপি’র সভাপতি আব্দুল মজিদের নাম শোনা যাচ্ছে।