ময়মনসিংহে আট প্রতিষ্ঠান পুড়ে ছাই

প্রকাশ | ১৮ সেপ্টেম্বর ২০২০, ২১:৩১

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস

ময়মনসিংহের পৌর এলাকার চন্ডীপাশা মোড় বাজারে আগুন লেগে আটটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার ভোরে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পুড়ে যাওয়া আট ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এলাকাবাসী জানায়, চন্ডীপাশা মোড় বাজারে বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার পর আবুল হাসেমের মার্কেটে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় বাজারের নিরাপত্তা প্রহরী রুহুল আমিন আগুন দেখে চিৎকার শুরু করেন। চিৎকার শুনে প্রথমে স্থানীয় লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরে নান্দাইল ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। ততক্ষণে প্রায় সারা বাজারেই আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের একটি টিম এসে এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে বাজারের আটটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়।

প্রত্যক্ষদর্শী ও দোকান মালিকরা জানান, পুড়ে যাওয়া দোকানের মধ্যে রয়েছে ধান-চালের ঘর, ওষুধের ফার্মেসি, টিভি ফ্রিজের শো-রোম, গ্যাসের সিলিন্ডার, ডেকোরেটর সামগ্রী ও মুদি দোকান। আগুনে পুড়ে সব মিলিয়ে অর্ধ কোটি টাকার মতো ক্ষতি হয়েছে।

নান্দাইল ফায়ার সার্ভিস স্টেশন অফিসার আব্দুল মালেক বলেন, তাদের দুটি ইউনিট ঘন্টাখানেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/কেএম)