শালকের জালে বায়ার্নের ৮ গোল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪০ | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৫

গত মৌসুমে ইউরোপ সেরার মঞ্চে বার্সেলোনার জালে বায়ার্ন মিউনিখের আট গোলের উৎসব এখনও স্মৃতিতে উজ্জ্বল। নতুন মৌসুমের শুরুতেও প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসালো তারা। সার্জ জার্নাব্রির হ্যাটট্রিকে শালকেকে উড়িয়ে বুন্দেসলিগার শিরোপা ধরে রাখার অভিযান শুরু করেছে হান্স ফ্লিকের দল।

শুক্রবার বায়ার্নের সাবেক ‘মিডফিল্ড জেনারেল’ থিয়াগো আলকান্তারা লিভারপুলে সাইন করলেন বিকেলে। আর সন্ধ্যায় আলিয়াঞ্জ অ্যারেনায় বায়ার্ন করলো গোল-উৎসব। ‘ট্রেবল’ জয়ের অন্যতম নায়ক থিয়াগো নেই, তবে কি! ঝলসে উঠলেন সার্জ জার্নাব্রি ও লেরয় সানে। জার্নাব্রি করেছেন হ্যাটট্রিক, দুটি গোলে সহায়তার পাশাপাশি একটি গোল করে বায়ার্ন-অভিষেক রাঙিয়েছেন সানে। বাকি চারটি গোল রবার্ট লিওয়ানডোস্কি, টমাস মুলার, লিওন গোরেৎস্কা ও জামাল মুইসালার।

চার মিনিটেই নিজের ও দলের প্রথম গোল করেন জার্নাব্রি। শেষ পর্যন্ত যা বুন্দেসলিগা চ্যাম্পিয়নদের অজেয় ধারা বয়ে নিয়েছে ৩১ ম্যাচ পর্যন্ত। তাদের টানা ২২তম জয়ের এ ম্যাচে অসহায় ছিল জানুয়ারি থেকে জয়ের মুখ না দেখা শালকে। বিদ্যুৎগতির বায়ার্ন ১৯ মিনিটে ২-০ করে গোরেৎস্কার গোলে।

গত মৌসুমের সর্বোচ্চ গোলদাতা লিওয়ানডোস্কি ৩১ মিনিটের পেনাল্টি গোলে গড়েছেন নতুন রেকর্ড। বুন্দেসলিগায় একটি নির্দিষ্ট দলের বিপক্ষে টানা ১০ ম্যাচেই গোল পাওয়া প্রথম ফুটবলার তিনি। মুলারের মাধ্যমে ‘ডজন’ পূর্ণ হওয়ার আগে সানের পাস থেকে ৪৭ ও ৫৯ মিনিটে দু’গোল করেছেন জার্নাব্রি। ম্যানচেস্টার সিটি থেকে গত মৌসুমে বায়ার্নে নাম লেখানো সানেই করেছেন সপ্তম গোল। বদলি নামা ১৭ বছরের মুইসালা করেছেন ৮-০, বুন্দেসলিগায় এই তরুণই এখন বায়ার্নের কনিষ্ঠতম গোলদাতা।

(ঢাকাটাইমস/১৯ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :