শিবগঞ্জ পৌর নির্বাচনের মাঠে তৎপর ছয়জন

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৯:২৮

বগুড়ার শিবগঞ্জে পৌরসভা নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। চলতি বছরের ডিসেম্বর মাসে দেশের সব পৌরসভায় সাধারণ নির্বাচনের উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ লক্ষ্যে প্রস্তুতি নিতে ইসি সচিবালয়কে নির্দেশনা দিয়েছে কমিশন। সম্প্রতি কমিশনের এক সভায় এ নির্দেশনা দেয়া হয়। সভায় ডিসেম্বরে পৌরসভার নির্বাচন আয়োজনে নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়।

বগুড়া শিবগঞ্জ পৌরসভা নির্বাচন এখনো প্রায় তিন মাস বাকি। এখনই নির্বাচনকে ঘিরে আলোচনা মুখর হয়ে উঠেছে পাড়া-মহল্লা। আলোচনার ঝড় বইছে চায়ের দোকান ও রেস্টুরেন্টে। বর্তমান পৌর মেয়রসহ ছয়জন প্রার্থী এবার পৌরসভা নির্বাচনে মনোনায়ন চাচ্ছেন। কে হবেন পৌর মেয়র। পৌর নির্বাচন কেমন হবে। সাধারণ ভোটাররা কি এবার ভোট কেন্দ্রে আসবেন। বর্তমান করোনা পরিস্থিতিতে মানা হবে কি স্বাস্থ্যবিধি। এ রকম নানা প্রশ্ন সাধারণ মানুষের।

শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে মনোনায়ন চাচ্ছেন ছয়জন। আওয়ামী লীগ থেকে পাঁচজন এবং বিএনপি থেকে একজন। ক্ষমতাসীন দলের পাঁচজন হলেন, বর্তমান পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা তৌহিদুর রহমান মানিক, শিবগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ইসরাত জাহান রাখী, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ. মান্নান শেখ, শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আমিনুল হক দুদু, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা বিন ইকবাল এবং বিএনপি নেতা ও সাবেক তিনবারের পৌর মেয়র মতিয়ার রহমান মতিন।

শিবগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, আমি নৌকা প্রতীক নিয়ে মেয়র নির্বাচিত হওয়ার পর শিবগঞ্জ পৌরসভাকে ৫০ বছর এগিয়ে নিয়েছি। বদলে দেয়া হয়েছে রাস্তা-ঘাট, ব্রিজ, কালভার্ট। রোড লাইটের মাধ্যমে পৌরসভাকে আলোকিত করা হয়েছে। পৌর এলাকার অবহেলিত মানুষের জন্য তাদের বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন সুযোগ সুবিধা দেয়া হয়েছে।

আওয়ামী লীগ থেকে এবারেও দলীয় মনোনায়ন পাবেন বলে আশা প্রকাশ করেন তৌহিদুর রহমান বলেন, আমি পুনরায় মেয়র নির্বাচিত হলে পৌরসভার বাকি উন্নয়নমূলক কাজগুলো বাস্তবায়নের চেষ্টা করবো।

উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ইসরাত জাহান রাখি বলেন, আগামী পৌর নির্বাচনে আমি মেয়র পদে অংশ গ্রহণ করবো। নির্বাচনে বিজয়ী হলে শিবগঞ্জ পৌরসভার উন্নয়নমূলক কাজে গুরুত্ব দেবো। পৌরবাসী আমার সঙ্গে আছেন।

শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান শেখ বলেন, আমি দলীয় মনোনায়ন প্রত্যাশী। বঙ্গবন্ধুর নৌকা প্রতীক যদি আমাকে দেয় তাহলে শিবগঞ্জ পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ তথা সব অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সাধারণ মানুষের দারপ্রান্তে গিয়ে নৌকাকে বিজয়ী করে ঘরে ফিরবো।

পৌর আওয়ামী লীগের সভাপতি আমিনুল হক দুদু বলেন, আমি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোয়ন প্রত্যাশী। আমি আশা করি দল আমাকেই মনোনায়ন দেবে। দল যাকে মনোনয়নপত্র দিবেন আমরা তার পক্ষেই ভোট যুদ্ধে নামবো। আওয়ামী লীগের বিজয় সু-নিশ্চিত।

উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা বিন ইকবাল বলেন, আমি তরুণ প্রজন্মের প্রার্থী হিসেবে পৌর মেয়র পদে নির্বাচনে অংশ নিতে চাই। পৌর এলাকার সর্বস্তরের মানুষ আমাকে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করবে।

শিবগঞ্জ পৌরসভার সাবেক তিনবারের মেয়র মতিয়ার রহমান মতিন বলেন, আমি বিএনপির সমর্থিত একক মেয়র প্রার্থী। শিবগঞ্জ থানা বিএনপি এখন ঐক্যবদ্ধভাবে কাজ করছে। আগামী পৌর নির্বাচন যদি সুষ্ঠু হয় তাহলে পৌরবাসী আমাকে ভোট দিয়ে বিজয়ী করবে ইনশাল্লাহ।

এখন পৌরবাসীর অপেক্ষার পালা, নির্বাচনে কে হচ্ছেন পৌরসভার আগামীদিনের কাণ্ডারি।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :