টটেনহ্যামে ফিরেছেন বেল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৫

টটেনহ্যাম হটস্পারে ফিরেছেন গ্যারেথ বেল। ২০১৩ সালে টটেনহ্যাম থেকেই রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন ওয়েলস ফরোয়ার্ড। সাত বছর তিনি ফিরলেন পুরোনো ঠিকানায়। আপাতত রিয়াল মাদ্রিদের সঙ্গে টটেনহ্যামের চুক্তিটা হয়েছে ১ বছরের জন্য ধারে। ধারণা করা হচ্ছে এই এক বছরের জন্য বেতন ও ধার ফি বাবদ টটেনহ্যামকে গুণতে হয়েছে প্রায় ২৩ মিলিয়ন ইউরো।

৩১ বছর বয়সী বেলের টটেনহ্যামে ফেরার ব্যাপারটি গত কয়েকদিনেই নিশ্চিত হয়ে ছিল। আনুষ্ঠানিক ঘোষণা আসাটাই বাকি ছিল এতোদিন। ২০১৩ সালে সে সময়ের দলবদলের রেকর্ড গড়ে প্রায় ১০০ মিলিয়ন ইউরোতে বেলকে দলে নিয়েছিল রিয়াল মাদ্রিদ। ৭ মৌসুমে রিয়ালের হয়ে বেল চ্যাম্পিয়নস লিগ চারবার আর লা লিগা জিতেছেন দুইবার। সব মিলিয়ে ২৫১ ম্যাচে বেল রিয়ালের জার্সিতে করেছেন ১০৫ গোল।

বেলের সঙ্গে চুক্তির দিনে রিয়াল থেকে সার্জিও রেগিলনকে দলে নেওয়ার খবরও নিশ্চিত করেছে। ২৩ বছর বয়সী লেফটব্যাক রিয়ালের সঙ্গে চুক্তি করেছেন ২০২৫ সাল পর্যন্ত। রিয়াল মাদ্রিদের একডামি থেকে মূল দলে জায়গা করে এক মৌসুমে ২২ ম্যাচ খেলেছিলেন রেগিলন। এরপর গেল মৌসুমে রিয়াল থেকে ধারে সেভিয়ার হয়ে খেলছিলেন রেগিলন।

নতুন ক্লাবে রেগিলন গায়ে চড়াবেন তিন নম্বর জার্সি। টটেনহামে ক্যারিয়ারের শুরুর দিকে এই জার্সি পরেই খেলতেন বেল। আর পুরোনো ক্লাব ফেরা বেল নয় নম্বর জার্সি গায়ে মাঠে নামবেন।

দলবদলের ব্যস্ত দিনে প্রায় একই সময়ে লিভারপুলও আরও একজন নতুন খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করেছে। উলভস থেকে পর্তুগিজ স্ট্রাইকার দিয়োগো জতাকে দলে নিয়েছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। আগের দিন থিয়াগো আলকান্তারার সঙ্গে চুক্তির পর এলো এই ঘোষণা। জতা লিভারপুলে যোগ দিয়েছেন ৪৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে। প্রিমিয়ার লিগে গত দুই মৌসুমে ১৩১ ম্যাচ খেলে ৪৪ গোল করেছেন জতা।

(ঢাকাটাইমস/২০ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :