অনুরাগের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ

বিনোদন ডেস্ক
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৫ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫৬

বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলেছেন বাঙালি অভিনেত্রী পায়েল ঘোষ। তিনি অভিযোগটি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং তার দপ্তরের টুইটার অ্যাকাউন্ট পিএম ইন্ডিয়াকে ট্যাগ করে অনুরাগের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও অনুরোধ জানিয়েছেন।

শনিবার পায়েল তার টুইটারে লেখেন,অনুরাগ কাশ্যপ আমার উপর বলপ্রয়োগ করেন এবং ভীষণই খারাপ ভাবে।’ এর পরের অংশে প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি লেখেন, ‘নরেন্দ্র মোদিজি দয়া করে ব্যবস্থা নিন এবং একজন সৃজনশীল মানুষের আড়ালে কোন দৈত্য রয়েছে, সেটা গোটা দেশকে দেখতে দিন।’

টুইটারের শেষ অংশে পায়েল লিখেছেন, ‘আমি জানি এতে আমার ক্ষতি হবে। আমার নিরাপত্তাও ঝুঁকিপূর্ণ হয়ে উঠবে। দয়া করে আমাকে সাহায্য করুন।’

মোদির দপ্তর বা তিনি নিজে এই টুইটের এখনো কোনো জবাব দেননি। তবে জাতীয় মহিলা সুরক্ষা কমিশনের চেয়ারপারসন রেখা গোস্বামী পায়েলকে ট্যাগ করে এক টুইটে লেখেন, ‘আপনি মহিলা সুরক্ষা কমিশনের চেয়ারপারসনের কাছে অভিযোগ জানাতে পারেন। কমিশন বিষয়টি দেখবে।’

পায়েল দাবি করেন, অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে যে বিস্ফোরক অভিযোগ তিনি করেছেন, তা আজকের নয়। ২০১৫-১৬ সাল নাগাদ অনুরাগ তার সঙ্গে ওই ধরনের অশ্লীল ব্যবহার করেন বলে দাবি করেন পায়েল।

মডেলের দাবি অনুযায়ী, তিনি সবে ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রেখেছেন। সে সময় একবার অনুরাগ কাশ্যপের সঙ্গে তার অফিসে দেখা করতে যান। প্রথম দিন তাকে বেশ অনেকটা সময় বসিয়ে রেখে অপেক্ষা করান পরিচালক। যদিও সেদিন তার সঙ্গে অনুরাগ কোনো কথা বলেননি। উল্টে পরদিন আবার পায়েলকে দেখা করতে বলেন।

দ্বিতীয় দিন পায়েল যখন অনুরাগের সঙ্গে দেখা করতে যান, তখন তিনি মদ্যপান করছিলেন। সেই সঙ্গে চলছিল ধূমপানও। যা সাধারণ সিগারেটের ধোঁয়া নয় বলে দাবি পায়েলের। পায়েলকেও মদ্যপানের প্রস্তাব দেন অনুরাগ।

শুধু তাই নয়, তাকে নির্জন ঘরে ডেকে নিয়ে গিয়ে নীল ছবি চালিয়ে দিয়ে অশ্লীল ব্যবহার শুরু করেন অনুরাগ। যা দেখে ওইদিন কার্যত ঘাবড়ে যান পায়েল। তিনি ওইদিন কোনো ভাবেই প্রস্তুত নন বলে পরিচালককে জানান। যা শুনে অনুরাগ বেশ খানিকটা বিরক্ত হন বলে জানান পায়েল।

বঙ্গ-কন্যার দাবি, ওই সময় অনুরাগ তার ‘বম্বে ভেলভেট’ ছবির শ্যুটিং করছিলেন। ফলে তিনি নেশায় আচ্ছন্ন হয়ে বলতে শুরু করেন, হুমা কুরেশি থেকে রিচা চাড্ডা, বলিউডের অনেক অভিনেত্রীকেই তিনি জনপ্রিয় করেছেন। হুমা, রিচাদের তিনি যখনই ডাকেন, তারা তখনই অনুরাগের কাছে এসে হাজির হন বলে পায়েলকে জানান পরিচালক।

এখানেই শেষ নয়, ফিল্মি কেরিয়ারে তিনি কমপক্ষে ২০০ জনকে শয্যাসঙ্গিনী করেছেন বলেও পায়েলকে স্পষ্ট জানান অনুরাগ। পরিচালকের সেদিনের ব্যবহারে কার্যত ঘাবড়ে যান পায়েল। ওইদিনের পর তিনি আর কখনও অনুরাগের সঙ্গে দেখা করা তো দূরে থাক, যোগাযোগও করেননি বলে দাবি পায়েলর।

এদিকে আবার বর্তমানে যিনি বলিউডে আলোচনা তুঙ্গে, সেই কঙ্গনা রানাউতও চুপ থাকেননি পায়েলের অভিযোগ-টুইট দেখে। তিনি লেখেন, ‘সবার কথাই গুরুত্বপূর্ণ’। এরপর তিনি #মিটু এবং #অ্যারেস্টঅনুরাগকাশ্যপ জুড়ে দেন।

দুদিন আগে কঙ্গনাকে অনুরাগ লিখেছিলেন, ‘পারলে আপনি চিনের বিরুদ্ধে লড়ুন।’ সেই অনুরাগের বিরুদ্ধে অভিযোগ উঠতেই হাত গুটিয়ে থাকবেন কঙ্গনা, এটা কি হয়? পাশাপাশি, পায়েলের টুইট প্রকাশ্যে আসার পর বলিউডের একাংশও অনুরাগের বিরুদ্ধে সরব হয়েছে। কঙ্গনার পাশাপাশি তারাও অনুরাগের গ্রেপ্তার দাবি করেছেন।

এমনিতে পরিচালক অনুরাগ কাশ্যপ ঘোষিত ভাবেই মোদি-বিরোধী। প্রকাশ্যেই তিনি মোদি সরকার এবং বিজেপির নানা সমালোচনা করেন। এর আগে তার পুরনো প্রযোজনা সংস্থা ‘ফ্যান্টম ফিল্ম’-এর এক সহযোগীর বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ উঠেছিল। পরে সেই সংস্থা বন্ধ নিতে বাধ্য হন অনুরাগ। এর পেছনে তিনি বলিউডের রাজনীতিকে দায়ী করেছিলেন।

সম্প্রতি আবার অভিনেতা সুশান্ত সিং রাজপুতের অস্বাভাবিক মৃত্যু নিয়েও অনুরাগ বিভিন্ন ভাবে তার মত প্রকাশ করেছেন। যা কেন্দ্রের শাসক দল বিজেপিকে খুব একটা স্বস্তিতে রাখেনি। সেই অনুরাগের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠায় এবারও বলিউডের একাংশ ‘রাজনীতি’রই গন্ধ পাচ্ছেন।

তবে টুইটারে অভিযোগ জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে ব্যবস্থা নেয়ার আর্জি জানালেও পায়েল পুলিশের কাছে অনুরাগের বিরুদ্ধে কোনো অভিযোগ দায়ের করেছেন কি না, তা যদিও এখনও স্পষ্ট নয়। অনুরাগও এখনও পর্যন্ত বিষয়টি নিয়ে মুখ খোলেননি।

ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :