‘বন্ধুত্বের খাতিরে’ ২৫ হাজার টন পেঁয়াজ দিচ্ছে ভারত!

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪৪ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫৮
ফাইল ছবি

জরুরি ভিত্তিতে বাংলাদেশে ২৫ হাজার টন পেঁয়াজ পাঠিয়ে দেবে ভারত। দুই ‌দেশের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের মধ্যে বৈঠকের পর এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে খবর প্রকাশ করেছে ভারতের বাংলা দৈনিক আজকাল।

খবরে বলা হয়, সম্প্রতি দেশের বাজারে পেঁয়াজের দাম হঠাৎ বেড়ে যাওয়ায় মূল্যবৃদ্ধি রুখতে পেঁয়াজ রপ্তানি বন্ধ করেছিল ভারত। আগাম সতর্কবার্তা না পৌঁছে দেওয়ার অভিযোগে দিল্লির ওপর বেশ ক্ষুব্ধ হয়েছিল ঢাকা। প্রতিবেশী দেশের বাজারেও বাড়তে শুরু করেছিল পেঁয়াজের দাম। এই পরিস্থিতি দু’‌দেশের হাইকমিশনারদের বৈঠকের পরই বাংলাদেশে জরুরি ভিত্তিতে পেঁয়াজ রপ্তানির সিদ্ধান্ত নেওয়া হলো। রপ্তানি বন্ধ করার আগে যে পরিমাণ পেঁয়াজ বাংলাদেশে পাঠানোর কথা ছিল, তা পৌঁছে দেওয়া হবে, জানা গিয়েছে সরকারি সূত্রে।

কেন্দ্রের রপ্তানি বন্ধের সিদ্ধান্তের পর বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে খবর, বাংলাদেশের বিদেশমন্ত্রকের তরফে ভারতীয় হাইকমিশনারকে ইতিমধ্যেই একটি চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে ভারত সরকারের এই সিদ্ধান্তকে ‘‌সমঝোতার খেলাপ’ বলছে ঢাকা। তাদের দাবি, বাংলাদেশকে সম্পূর্ণ অন্ধকারে রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগেভাগে জানিয়ে দেওয়া হলে পেঁয়াজ আমদানির অন্য ব্যবস্থা করত বাংলাদেশ!

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :