ফের রাজনীতিতে সক্রিয় হচ্ছেন নওয়াজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২০, ১৫:৩৫ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০২০, ১৫:২৪
ফাইল ছবি

দীর্ঘদিন রাজনীতি থেকে বিরত থাকার পর আবারো রাজনীতিতে সক্রিয় হচ্ছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। রবিবার দেশটির বিরোধী দলগুলোর এক ভার্চুয়াল সম্মেলনের মাধ্যমে রাজনীতিতে নতুন করে তার পদচারণা হতে যাচ্ছে। খবর ডনের।

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলওয়াল ভুট্টোর আমন্ত্রণে এই সম্মেলনে লন্ডন থেকে যোগদান করবেন পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল) এই নেতা। সম্মেলনে বক্তব্য দেয়ার কথাও রয়েছে তার।

এক টুইট বার্তায় বিলওয়াল জানান, নওয়াজ শরিফকে ফোনে সম্মেলনে অংশ নেয়ার আমন্ত্রণ জানিয়েছেন তিনি। ওই টুইটের পর পাকিস্তানের সিনেটর মুসাদিক মালিক এক টেলিভিশন টক শোতে নিশ্চিত করেন নওয়াজ সম্মেলনে অংশ নেয়ার পাশাপাশি অনলাইনে বক্তব্যও দেবেন।

ক্ষমতাসীন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে পাকিস্তানের বিরোধী দলগুলোকে ঐক্যবদ্ধ করার উদ্যোগ নিয়েছেন বিলওয়াল ভুট্টো। তারই অংশ হিসেবে রবিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে পাকিস্তানের বিরোধী দলগুলোর সম্মেলন। যেখানে ইমরান খানের সরকারের গত দুই বছরের কর্মকাণ্ড মূল্যায়ন ছাড়াও বিরোধী দলগুলোর ভবিষ্যৎ কৌশল নির্ধারণের বিষয়ে আলোচনার কথা রয়েছে।

পাকিস্তানে দুর্নীতির মামলায় কারাভোগের সময় অসুস্থ হয়ে পড়ায় আদালতের অনুমতি নিয়ে ২০১৯ সালে চিকিৎসার জন্য লন্ডনে যান নওয়াজ শরিফ। পাকিস্তানে ফিরতে তাকে আট সপ্তাহ সময় দেয়া হলেও স্বাস্থ্যগত সমস্যার কারণে তিনি ফিরতে ব্যর্থ হন।

বিরোধী দলগুলোর সম্মেলনে নওয়াজ শরিফের অংশগ্রহণের খবর ছড়িয়ে পড়তেই পাকিস্তানের অনেকেই মনে করতে থাকেন এবারে হয়তো নীরবতা ভেঙে প্রকাশ্যে রাজনৈতিক ভূমিকা রাখতে শুরু করবেন তিনি। সম্মেলনে অংশ নেয়ার সঙ্গে অনেকে আবার তার পাকিস্তানে ফিরে আসার সম্ভাবনাও দেখতে পান। তবে এসব বিষয়ে এখনো কোনো মন্তব্য করেনি নওয়াজ শরিফের পরিবার।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এনএইচএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :