অবৈধ দখলদারের তথ্য দিলে পুরস্কার দেবে চসিক

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০২০, ১৭:২৭

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) এলাকায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের অবৈধ দখলে রয়েছে চসিক মালিকানাধীন জায়গা। নগরীর এসব অবৈধ দখলদার হটাতে সাত দিনের সময় বেঁধে দেয় চসিক। অবৈধ দখলদারের তথ্য দিলে পুরস্কার দেয়ার ঘোষণাও দিয়েছে চসিক কর্তৃপক্ষ। এ সংক্রান্ত তথ্য আদান-প্রদানের জন্য দেয়া হয়েছে দুটি ফোন নম্বর।

অবৈধ দখলকারদের হুঁশিয়ারি দিয়ে রবিবার এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করে চসিক। চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা (উপসচিব) মুফিদুল আলম সাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, 'চট্টগ্রাম সিটি করপোরেশনের মালিকানাধীন যেসব স্থাবর ও অস্থাবর সম্পত্তি বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানের অবৈধ দখলে রয়েছে তাদেরকে এই নোটিস (বিজ্ঞপ্তি) প্রকাশের সাত দিনের মধ্যে অবৈধ দখল ছেড়ে দেয়ার জন্য অনুরাধ করা হলো।'

চসিকের এই নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযানসহ ক্ষতিপূরণ আদায়ের কথা উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, অন্যথায় সিটি করপোরেশন কর্তৃক উচ্ছেদের মাধ্যমে অবৈধ দখলমুক্ত করা হবে এবং অবৈধ দখলদার থেকে ক্ষতিপূরণ আদায় করা হবে।

অবৈধ দখল সংক্রান্ত যে কোনো তথ্য চসিক সংশ্লিষ্ট বরাবর জানাতে দেয়া হয়েছে দুটি টেলিফোন নাম্বার এবং তথ্য সরবরাহকারীকে উপযুক্ত পুরস্কার দেয়ার প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে এই বিজ্ঞপ্তিতে।

চসিক বরাবর তথ্য দেয়ার ঠিকানা: কামরুল ইসলাম চৌধুরী। এস্টেট অফিসার (চসিক)। টেলিফোন: ০২৪ ১৩৬০২৭৩, মোবাইল ফোন: ০১৭১১ ৫৮ ৫১ ৯৫।

নোটিশে বলা হয়, যেসব ব্যক্তি বা সংগঠন অবৈধ দখলদার সম্পর্কিত তথ্য সরবরাহ করবেন, তাদের নাম ও ঠিকানা গোপন রাখা হবে এবং তথ্য সরবরাহকারীকে উপযুক্ত পুরস্কার দেয়া হবে।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :