বিএনপির সাংগঠনিক কার্যক্রম চলবে সামাজিক দূরত্ব মেনে

প্রকাশ | ২০ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

মহামারি করোনার কারণে একাধিকবার দপ্তর থেকে চিঠি দিয়ে সারাদেশে নিজেদের সাংগঠনিক কার্যক্রম বন্ধ রেখেছিল বিএনপি। তবে সবকিছু স্বাভাবিকের দিকে যাওয়ায় পাঁচ মাস পর দলের সাংগঠনিক কার্যক্রম শুরুর নির্দেশ দিয়েছে দলটি।

শনিবার রাত ১১টায় দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়। তবে সবাইকে সামাজিক দূরত্ব মেনে কার্যক্রম পরিচালনার নির্দেশ দেয়া হয়েছে।

এতে বলা হয়, বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারির পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সাংগঠনিক কার্যক্রম/সাংগঠনিক গঠন ও পুনর্গঠন প্রক্রিয়া গত ১৫ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছিল।

বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারি এখনো বিরাজমান। এসময় বাস্তবতার পরিপ্রেক্ষিতে দলীয় কার্যক্রমের অগ্রগতির জন্য সাংগঠনিক কার্যক্রম/সাংগঠনিক গঠন ও পুনর্গঠন পুনরায় চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দেশব্যাপী দলের নেতাকর্মীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিধি মেনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য অনুরোধ করা হচ্ছে।

গত ২৩ মার্চ বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলোর সব সাংগঠনিক কার্যক্রম এক মাসের জন্য স্থগিত করা হয়েছিল। এরপর পাঁচ দফায় তা বাড়িয়ে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সব সাংগঠনিক কার্যক্রম বন্ধ রাখা হয়।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/বিইউ/ইএস)