গাইবান্ধায় অনুমতি ছাড়াই জেলা পরিষদের সাত গাছ কর্তন

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০২০, ১৯:০৫

গাইবান্ধা সাদুল্ল্যাপুরের নলডাঙ্গায় এক ব্যবসায়ীর বিরুদ্ধে সরকারি রাস্তার ধারে সাতটি গাছ কাটার অভিযোগ উঠেছে। সাদুল্ল্যাপুর উপজেলার নলডাঙ্গা বাজার স্টেশন এলাকায় সাতটি সুপারি গাছ সুপারিসহ পুরোপুরি কেটে ফেলেন তিনি।

অভিযুক্ত ব্যবসায়ী আশরাফ আলী নলডাঙ্গা ইউনিয়নের দশুলিয়া গ্রামের মৃত আব্দুল মোন্নাফ আলীর ছেলে।

এদিকে এলাকাবাসী সরকারি গাছ কাটা বন্ধ করতে বললেও তাদের নিষেধ উপেক্ষা করে তিনি গাছকাটা চালিয়ে যান। এমন কি পাশের বাড়ির বাবু মিয়ার স্ত্রী তাদের সীমানায় সুপারি গাছগুলো তাদের দাবি, বাধা দিলে বাবু মিয়ার স্ত্রী ও তার ছেলেকে মারধর পর্যন্ত করেন।

অন্যদিকে ঘটনার দুই দিন পার হলেও জেলা পরিষদ কোনো ব্যবস্থা না নেয়ায় সে এলাকায় সংঘর্ষের আশঙ্কা রয়েছে বলে ধারণা করছেন স্থানীয়রা।

স্থানীয়রা জানান, শুক্রবার আশরাফ তার বড় ভাই আজগর ও জামাই শাওনসহ ৫-৭ জন লোক নিয়ে নলডাঙ্গার দশুলিয়া গ্রামের এলাকায় রাস্তার ধারে একে একে সাতটি সুপারি গাছ কেটে ফেলেন। এ সময় তারা পাশের বাড়ির বাবু মিয়ার স্ত্রী ও তার ছেলেকে মারধর করেন।

এ ব্যাপারে নলডাঙ্গার ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম নয়ন জানান, রাস্তা ও রাস্তার ধারে সুপারিগাছগুলো জেলা পরিষদের অধীনে। আমি খবর পেয়ে সাথে সাথে জেলা পরিষদের নির্বাহীকে গাছ কাটার বিষয়টি জানিয়েছি। এখন তারা যা করার করবে।

বিষয়টি জানার জন্য জেলা পরিষদের সদস্য জীম মণ্ডলের মুঠোফোনে একাধিকবার ফোন করলেও কোন সাড়া মেলেনি।

অভিযুক্ত আশরাফ আলী জানান, রাস্তার পাশের সুপারি গাছগুলো আমার বাড়ির সীমানার সাথে আমি নিজেই লাগিয়েছি। সে কারণে আমার বাড়ির একটি প্রেসার মেশিন বসানোর জন্য থ্রি-ফেস বিদ্যুৎ সংযোগ দিচ্ছে না পল্লী বিদ্যুৎ সমিতি। এ কারণেই আমি গাছগুলো কেটে ফেলেছি। তবে তিনি গাছ কাটার আগে জেলা পরিষদের নিকট অনুমতি নিয়েছেন বলে দাবি করেন।

জেলা পরিষদের সহ-প্রকৌশলী (ভারপ্রাপ্ত) সিরাজুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, আমরা গাছ কাটার কোন অনুমোদন আশরাফ আলীকে দেই নাই।

জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী আব্দুর রউফ তালুকদারকে মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

জেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান ঢাকাটাইমসকে বলেন, গাছ কাটার বিষয়টি আমাকে নলডাঙ্গার ডাক বাংলার কেয়ারটেকার দুদু মিয়া লিখিতভাবে জানিয়েছে- আমি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাহীকে নির্দেশ দিয়েছি।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :