মানিকগঞ্জে অবসরপ্রাপ্ত সেনাসদস্যকে ঘর দিলো সেনাবাহিনী

প্রকাশ | ২০ সেপ্টেম্বর ২০২০, ২১:০৫

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ঘিওর গ্রামের মুক্তিযোদ্ধা এবং সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সিপাহি জানে আলমের জন্য সেনাবাহিনী কর্তৃক নির্মিত বাসস্থান হস্তান্তর করা হয়েছে।
রবিবার দুপুরে জাতির শ্রেষ্ঠ সন্তান জানে আলমের হাতে ঘরের চাবি হস্তান্তর করেন সেনাবাহিনীর ১৫-ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মো. ওয়াদুদ উল্লাহ চৌধুরী ও মেজর ফেরদৌস হোসাইন ভুঁইয়া।
লেফটেন্যান্ট কর্নেল মো. ওয়াদুদ উল্লাহ চৌধুরী বলেন, অসচ্ছল মুক্তিযোদ্ধা ও সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সিপাহি জানে আলম গত ৪০টি বছর ধরে মানবেতর জীবন যাপন করছেন। তিনি বাস ও ট্রাক চালিয়ে এবং পরবর্তীতে কৃষি কাজ করে জীবন নির্বাহ করতেন। তার থাকার কোন ঘর ছিল না। ভাইয়ের বাড়িতে বসবাস করছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী ও সেনাবাহিনী প্রধানের নির্দেশনায় তার কষ্ট লাঘবের জন্য গত চার মাসে সেনাবাহিনীর তত্ত্বাবধানে তার নিজের কেনা জমিতে বারান্দাসহ দুই কক্ষবিশিষ্ট ব্রিক-ওয়াল টিনের ঘর নির্মাণ করা হয়েছে। জাতির শ্রেষ্ঠ সন্তানকে একটি ঘর দিতে পেরে সেনাবহিনীর একজন সদস্য হিসেবে নিজেকে গর্বিত মনে করছি।
এরপর সাটুরিয়ায় পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উপজেলার শতাধিক অসহায় ও প্রান্তিক কৃষকদের মাঝে সার, বীজ ও ত্রাণ বিতরণ করা হয়।
এসময় আরো উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক এসএম ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ ফটো, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মমিন উদ্দিন খান, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সেনাবাহিনীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এলএ)