আরও দুই ম্যাচ মাঠের বাইরে ব্র্যাভো

প্রকাশ | ২১ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৪ | আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

গোড়ালির চোটে আরও দু’ম্যাচ মাঠের বাইরেই থাকতে হবে সিএসকে’র ইউটিলিটি অল-রাউন্ডার ডুয়ানো ব্র্যাভোকে। শনিবার প্রথম ম্যাচেও ইয়েলো জার্সিতে মাঠে ছিলেন না তিনি। পরিবর্ত হিসেবে মাঠে নেমে দলে ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ হিসেবে নিজেকে প্রমাণ করেছেন স্যাম কারেন। তাই আরও দু’ম্যাচ ব্র্যাভোর সার্ভিস না পেলেও খুব একটা সমস্যা হওয়ার কথা নয় সিএসকে শিবিরের। কিন্তু ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের একদম শেষদিকে গোড়ালির চোটে কাবু হওয়া ব্র্যাভো যে এখনও ম্যাচ ফিট হয়ে উঠতে পারেননি, সেব্যাপারে শনিবার প্রথম ম্যাচের পর নিশ্চিত করলেন দলের হেড কোচ স্টিফেন ফ্লেমিং।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে টি২০ কেরিয়ারে প্রথম বোলার হিসেবে ৫০০ উইকেট সংগ্রহ করা ডোয়েন ব্র্যাভো ত্রিনবাগো নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন করে আইপিএলে যোগ দিয়েছেন। আইপিএলে পঞ্চম বোলার হিসেবে ১৫০ উইকেটের মাইলস্টোন থেকে আপাতত তিন ধাপ দূরে উইন্ডিজ অল-রাউন্ডার। সুতরাং, এলিট লিস্টে প্রবেশ করতে ব্র্যাভোকে যে আরও কিছুটা সময় ধৈর্য ধরতে হবে, জানিয়ে দিলেন ফ্লেমিং।

শনিবার ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে সিএসকে কোচ জানিয়েছেন, ‘ডোয়েন ব্র্যাভো আরও দু’ম্যাচ মাঠের বাইরে থাকবেন।’ উল্লেখ্য, গোড়ালির চোটের কারণে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের ফাইনালে একাদশে থাকলেও হাত ঘোরাতে দেখা যায়নি ব্র্যাভোকে। যদিও তাতে টিকেআরের চ্যাম্পিয়ন হয়ে আটকায়নি। যেমন শনিবার ব্র্যাভো না থাকায় জয় আটকায়নি ধোনির দলেরও। উইন্ডিজ ক্রিকেটারের পরিবর্তে মাঠে নেমে চেন্নাইয়ের জয়ে অন্যতম বড় ভূমিকা নেন ইংরেজ অল-রাউন্ডার স্যাম কারেন। প্রথমে বল হাতে ৪ ওভারে ২৮ রানে এক উইকেট পরে ব্যাট হাতে মোক্ষম সময়ে ক্রিজে নেমে ৬ বলে ১৮ রান করে দলের জয় সহজ করে দেন কারেন।

এর আগে ১৬৩ রান তাড়া করতে নেমে চেন্নাইয়ের জয়ে বড় ভূমিকা নেন ফ্যাফ ডু’প্লেসি এবং আম্বাতি রায়াডু। মাত্র ৬ রানে দু’উইকেট খোয়ানোর পর তৃতীয় উইকেটে এই দুই ব্যাটসম্যানের ১১৫ রানের জুটিতে ভর করে ম্যাচ অনেক সহজ হয়ে যায় ধোনির দলের। রায়াডু ৪৮ বলে ৭১ রানে আউট হলেও ৪৪ বলে অপরাজিত ৫৮ রানে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন ডু’প্লেসি। সবমিলিয়ে হাজার বাধা-বিঘ্ন পেরিয়ে ৫ উইকেটে ম্যাচ জিতে ভিনদেশে ত্রয়োদশ সংস্করণের শুরুটা ভালোই করে সিএসকে।

ব্র্যাভোর পরিবর্তে মাঠে নামা কারেনের চমকপ্রদ পারফরম্যান্সে উচ্ছ্বসিত কোচ স্টিফেন ফ্লেমিং। পাশাপাশি রায়াডুর পারফরম্যান্সেও উচ্ছ্বসিত ফ্র্যাঞ্চাইজির কিউয়ি কোচ। রায়াডুর ম্যাচ জেতানো ইনিংস প্রসঙ্গে ফ্লেমিং বলেন, ‘রায়াডুকে যদি ফ্যান্টাস্টিক বলি তাহলে কিচ্ছু বেশি বলা হবে না।’

(ঢাকাটাইমস/২১ সেপ্টেম্বর/এআইএ)