জলাবদ্ধ রাস্তায় দুর্ভোগ চরমে

রেজাউল করিম খান রাজু, ঘাটাইল (টাঙ্গাইল)
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২০, ১৪:৫৪ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২০, ১৪:৪২

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদিঘি-ঘাটাইল রাস্তাসহ সাগরদিঘি বাজারের চারদিকে গর্ত হয়ে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। দীর্ঘদিন ধরে রাস্তার এ জলাবদ্ধতায় যোগাযোগের ক্ষেত্রে দুর্ভোগের শিকার হচ্ছেন এলাকাবাসী।

উপজেলার সাগরদিঘি এলাকাটি পূর্ব পাহাড় হিসেবে পরিচিত। যেখানে শতকরা ৮০ জন কৃষক লেবু, কলা, বেগুন, পেঁপে, মুলা, লাউ, কাঁচামরিচসহ বিভিন্ন প্রকার সবজির চাষ করেন। যেসব ফল ও সবজি প্রতিদিন বিক্রি করতে হয়। রাস্তা ভেঙে গর্ত ও জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় এসব সবজি বা ফল বিক্রি করা কষ্ট হচ্ছে কৃষকদের।

সরেজমিনে দেখা গেছে, সাগরদিঘি চার রাস্তার মোড় থেকে দুইশ গজ পশ্চিমে ঘাটাইলে যাওয়ার এ রাস্তা ২ ফুটের মতো গর্ত হয়ে রাস্তার চারদিকে গর্ত হয়ে হাঁটু পর্যন্ত পানি জমে আছে। যেকোনো সময় সেখানে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। কোনো যানবাহন বাজারে ঢুকতে পারে না। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে কৃষক ও ব্যবসায়ীরা। একই অবস্থা সাগরদিঘি থেকে সখীপুর ও মধুপুর যাওয়ার রাস্তাও।

স্থানীয় সবজি ব্যবসায়ীরা বলেন, ‌‘টাঙ্গাইল-ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে ব্যবসায়ীরা আমাদের এখানে আসতো নানা সবজি কিনতে। এখন রাস্তা ভাঙা থাকার কারণে কোনো গাড়ি বাজারে ঢুকতে পারে না।’

সাগরদিঘির কৃষক আমের আলী বলেন, ‘রাস্তা ভাঙ্গা থাকার কারণে বাজারে কোনো যানবাহন ঢুকতে পারে না। সে কারণে ব্যবসায়ীরাও আমাদের কোনো সবজি বা ফল কিনতে আসে না। আমার একটা ২ বিঘা জায়গা সবজি বাগান আছে। ফলন অনেক ভালো হইছে, কিন্তু সঠিক দামে বিক্রি করতে পারমু বলে মনে হয় না। এ নিয়ে চিন্তায় আছি।’

স্থানীয় পিকআপ চালক আমির হামজা বলেন, ‘বাজারে গাড়ি ঢুকানো কোনোভাবেই সম্ভব না। চারদিকে রাস্তায় গর্ত ও হাঁটু পানি। এতে আমরাসহ এলাকার কৃষকরা নানামুখী ক্ষতির সন্মুখীন হচ্ছেন। এছাড়া এখানে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এ রাস্তা খুব তাড়াতাড়ি মেরামত করার জন্য দাবি জানাচ্ছি।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :